নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের উপহার দিলেন মেয়র - দৈনিকশিক্ষা

নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের উপহার দিলেন মেয়র

রাজশাহী প্রতিনিধি |

নন-এমপিও শিক্ষক-কর্মচারীদের মাঝে রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটনের শুভেচ্ছা উপহার বিতরণ করা হয়েছে। সোমবার বিকেলে রাজশাহী কলেজ মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভেচ্ছা উপহার বিতরণ করেন রাসিক মেয়র। 

অনুষ্ঠানে নগরীর ৩০টি সরকারি-বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২৫০ জন শিক্ষক-কর্মচারীকে শুভেচ্ছা উপহার দেওয়া হয়। প্রত্যেকের প্যাকেটে আছে ১০ কেজি চাল, ৫ কেজি আটা, ১ লিটার তেল ও ১ কেজি ডাল।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন বলেন, করোনার সময়ে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার যত খাদ্য সামগ্রী ও নগদ অর্থ আমরা পেয়েছি, সেগুলো সুষ্ঠুভাবে বিতরণ করা হয়েছে। সরকারি সহযোগিতা বিতরণের পাশাপাশি ব্যক্তিগত উদ্যোগে মানুষকে দফায় দফায় খাদ্য ও নগদ অর্থ প্রদান করা হয়েছে। জরুরি প্রয়োজনে বিনামূল্যে অক্সিজেন সেবা প্রদান করা হচ্ছে। 

মেয়র আরও বলেন, মহামারি করোনার মধ্যেই দেশের উন্নয়ন কাজ এগিয়ে যাচ্ছে। দেশের সর্বক্ষেত্রে উন্নয়ন হচ্ছে। দেশের উন্নয়নের ধারাবাহিকতায় রাজশাহীতেও উন্নয়ন কাজ চলছে। মাননীয় প্রধানমন্ত্রী রাজশাহীর উন্নয়নে ইতোমধ্যে তিন হাজার কোটি টাকার একটি প্রকল্প অনুমোদন দিয়েছেন, যার কাজ চলমান আছে।

কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে প্রচেষ্টা অব্যাহত রয়েছে জানিয়ে সিটি মেয়র বলেন, আমি দায়িত্বগ্রহণের পর থেকে রাজশাহীতে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টিতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতোমধ্যে মাননীয় প্রধানমন্ত্রী তিনটি শিল্পাঞ্চল অনুমোদন দিয়েছেন। তারমধ্যে বিসিক শিল্পনগরী-২ এর কাজ শেষ পর্যায়ে। শুরু থেকেই এটি তদারকি করে যাচ্ছি। আশা করছি আগামী ২ মাসের মধ্যে এখানে প্লট বরাদ্দ দেওয়া সম্ভব হবে। এখানে প্রকৃত উদ্যোক্তাদের প্লট বরাদ্দ দেওয়া হবে। এছাড়া চামড়া শিল্পপার্ক ও বিশেষ অর্থনৈতিক জোন প্রতিষ্ঠার কাজ এগিয়ে চলেছে। আগামীতে এই তিনটি শিল্পাঞ্চলে লক্ষাধিক মানুষের কর্মসংস্থান হবে। রাজশাহীতে এগিয়ে নিতে প্রত্যেককে নিজ নিজ ক্ষেত্র থেকে কাজ করতে হবে।

তিনি আরো বলেন, দেশের অনেক শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্ত করেছেন সরকারপ্রধান শেখ হাসিনা। স্কুল-কলেজে সুন্দর সুন্দর ভবন তৈরি করে দিচ্ছে সরকার। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন রাজশাহী মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ও বিশিষ্ট সমাজসেবী শাহীন আকতার রেনী। তিনি বলেন, বিশ্বের উন্নত দেশেগুলোর তুলনায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুযোগ্য ও দক্ষ নেতৃত্বে বাংলাদেশ ভালোভাবে করোনা মহামারিকে মোকাবেলা করতে পেরেছে। করোনাকালে অর্থনৈতিক ঘাটতি ছিল না, বরং বিভিন্ন ক্ষেত্রে দেশ এগিয়ে গেছে।

তিনি আরও বলেন, সারাদেশের সর্বত্র উন্নয়ন আজ দৃশ্যমান। রাজশাহীতেও ব্যাপক উন্নয়ন কাজ চলছে। মেয়র মহোদয় রাজশাহীকে সাজাতে দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন। রাজশাহী এখন বিশ্বের মানচিত্রে জায়গা করে নিচ্ছে।

রাজশাহীর সাধারণ শিক্ষা-পরিবারের আয়োজনে অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শহীদ মামুন মাহমুদ পুলিশ লাইনস্ স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ ড. মো. গোলাম মাওলা। অনুষ্ঠান সঞ্চালনায় করেন বঙ্গবন্ধু কলেজের উপাধ্যক্ষ মো. কামরুজ্জামান।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর নূরল আলম, শিক্ষাবোর্ডের সাবেক চেয়ারম্যান প্রফেসর তানবিরুল আলম, বীর মুক্তিযোদ্ধা ও কবি সাহিত্যিক প্রফেসর রুহুল আলম প্রামানিক, কবি আরিফুল হক কুমার, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক। অনুষ্ঠানে নগরীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধান শিক্ষকরা উপস্থিত ছিলেন।

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0041060447692871