নবম পে কমিশন গঠনের দাবি সরকারি কর্মচারীদের - দৈনিকশিক্ষা

নবম পে কমিশন গঠনের দাবি সরকারি কর্মচারীদের

নিজস্ব প্রতিবেদক |

অবিলম্বে নবম পে কমিশন গঠন ও অর্ন্তবর্তীকালীন ৫০ শতাংশ মহার্ঘ্য ভাতার দিতে সরকারের কাছে দাবি জানিয়েছে সরকারি কর্মচারী সমন্বয় পরিষদ। মঙ্গলবার রাজধানীর শিশু কল্যাণ পরিষদের অডিটোরিয়ামে পরিষদের ৩৪তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় এ দাবি জানান কর্মচারী নেতারা। 

সভায় মহাসচিব নোমানুজ্জামান আল আজাদ বলেন, বর্তমান দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে নিম্নবেতনভুক্ত কর্মচারীদের জীবন অসহায়। ২০১৫ খ্রিষ্টাব্দের পে কমিশনে ব্যাপক বেতন বৈষম্য তৈরি হয়েছে। প্রতি ৫ বছর পর পর বেতন পুনর্মূল্যায়ন করার কথা থাকলেও গত ৭ বছর পর্যন্ত বেতন কমিশন গঠন করা হয়নি। তিনি অনতিবিলম্বে ৯ম বেতন কমিশন গঠন এবং অর্ন্তবর্তীকালীন ৫০ শতাংশ মহার্ঘ্যভাতা দেয়ার দাবি করেন।

অতিরিক্ত মহাসচিব মো. বেল্লাল হোসেন বলেন, ২০১৫ খ্রিষ্টাব্দের পে কমিশনে বাতিলকৃত টাইমস্কেল ও সিলেকশন গ্রেড পুনর্বহালসহ সমন্বয় পরিষদের ৫ দফা দাবি বাস্তবায়ন করতে হবে। একইসঙ্গে আউটসোর্সিং নিয়োগ বাতিল, সচিবালয়ের সঙ্গে পদবি বৈষম্য নিরসনের দাবি জানান তিনি। 

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ওয়ার্ল্ড ফেডারেশন অব ট্রেড ইউনিয়নের প্রেসিডিয়াম কাউন্সিল মেম্বর কমরেড মেজবাহ উদ্দিন আহম্মেদ, বাংলাদেশ কমিটির সমন্বয়ক কমরেড বাদল খান, কমরেড কামরুল আহসান, কমরেড নাইমুল ইসলাম জুয়েল, পরিষদের সভাপতি সৈয়দ সারোয়ার হোসেন, অতিরিক্ত মহাসচিব বদরুল আলম সবুজ, সহসভাপতি মানিক মিয়া ও আব্দুল আউয়াল ও অন্যান্য নেতারা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.011780023574829