নবম পে-স্কেল ঘোষণার দাবি সরকারি চাকরিজীবী জাতীয় ফোরামের - দৈনিকশিক্ষা

নবম পে-স্কেল ঘোষণার দাবি সরকারি চাকরিজীবী জাতীয় ফোরামের

নিজস্ব প্রতিবেদক |

বেতন বৈষম্য দূর করে দ্রুত নবম পে-স্কেল ঘোষণার দাবি জানিয়েছে ১১-২০ গ্রেড সরকারি চাকরিজীবী ফোরাম। এ দাবিসহ তাদের যৌক্তিক আরও ৫ দফা দাবি না মানলে ফেব্রুয়ারিতে ঢাকায় মহাসমাবেশ করার ঘোষণা দিয়েছেন সংগঠনটির নেতারা। শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাগর রুনী মিলনায়তনে এক  আলোচনা সভায় নেতারা এ ঘোষণা দেন। 

এ সময় বক্তব্য রাখেন- ফোরামের সভাপতি মো. মিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ ফরিদ আহমেদ, কার্যকরী সভাপতি মো. জিয়াউর রহমান, সিনিয়র সহ-সভাপতি মনির হোসেন, সহ-সভাপতি জহিরুল ইসলাম জাফর, সুরত নুর ডেইজি, যুগ্ম সাধারণ সম্পাদক খান আতাউর রহমান, অর্থ সম্পাদক খন্দকার ইসমাইল হোসেন, দপ্তর সম্পাদক ইমাম হোসেন, মহিলা বিষয়ক সম্পাদক রুনুর জাহান, আইন সম্পাদক মো. সোহেল, ঢাকা মহানগরের আহ্বায়ক মনোয়ার হোসেন কবির, যুগ্ম আহবায়ক সেলিম কবিরসহ কেন্দ্রীয়, মহানগর ও বিভিন্ন দপ্তরে কর্মরত ১২-২০ গ্রেডের কর্মচারীরা।

 

আলোচনা সভা থেকে আরও দাবি জানানো হয়— দ্রুত নবম পে-কমিশন গঠন, নবম পে-স্কেল বাস্তবায়ন কমিটিতে ১১-২০ গ্রেডের কর্মচারী প্রতিনিধিদের অন্তর্ভুক্ত করা, নিয়োগবিধি পরিবর্তন করে শিক্ষাগত যোগ্যতা উন্নীত করাসহ এক ও অভিন্ন নিয়োগবিধি প্রণয়ন করতে হবে।  আউটসোর্সিং প্রথা বাতিলসহ সরকারি বিভিন্ন দপ্তরে ৫ বছরের বেশি সময় ধরে পরিচালিত-চলমান বিভিন্ন প্রকল্পে কর্মরত কর্মচারীদের স্থায়ী রাজস্বকরণ করতে হবে, সব দপ্তর, অধিদপ্তর, পরিদপ্তর, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান ও করপোরেশনে কর্মরত কর্মচারীদের সচিবালয়ের ন্যায় পদ-পদবি ও গ্রেড দেওয়ার দাবিও জানান তারা।  

এছাড়াও ছিল ঝুঁকি ভাতা, টেকনিক্যাল কাজে নিয়োজিত সবাইকে টেকনিক্যাল স্কেল, অতিরিক্ত কাজের জন্য অভারটাইম ভাতাসহ ১০০ শতাংশ পেনশন সমার্পণ ও বাংলাদেশ রেলওয়েতে প্রচলিত প্রহসনের ৫০ টাকা রেশনভাতা বাতিল করে ১১-২০ গ্রেডের সব কর্মচারীদের বর্তমান বাজার ব্যবস্থা অনুযায়ী রেশন দেওয়ার দাবি।

দাবি আদায় না হলে কঠোর কর্মসূচিতে যাওয়ার হুমকি দিয়ে আলোচনা সভায় ফোরামের সভাপতি মো. মিরাজুল ইসলাম বলেন, দ্রুত আমাদের দাবির বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করা না হলে, ফেব্রুয়ারিতে ঢাকায় মহাসমাবেশ করা হবে। তারপরও যদি পদক্ষেপ নিতে না দেখা যায়, পরবর্তীতে আরও কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0036120414733887