নিয়োগে কারচুপি : পশ্চিমবঙ্গের ৯০৭ শিক্ষকের তালিকা প্রকাশ - দৈনিকশিক্ষা

নিয়োগে কারচুপি : পশ্চিমবঙ্গের ৯০৭ শিক্ষকের তালিকা প্রকাশ

দৈনিকশিক্ষা ডেস্ক |

আদালতের নির্দেশ অনুযায়ী একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষক হিসেবে কর্মরত ৯০৭ জনের নামের তালিকা প্রকাশ করেছে স্কুল সার্ভিস কমিশন (এসএসসি)। এই শিক্ষকদের চাকরির পরীক্ষার উত্তরপত্রে কারচুপির অভিযোগ উঠেছে। কলকাতা হাই কোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় তাঁদের নামের তালিকা প্রকাশের নির্দেশ দিয়েছিলেন। তবে তিনি এই শিক্ষকদের উত্তরপত্রও প্রকাশ করতে বলেছিলেন। মঙ্গলবার সুপ্রিম কোর্ট উত্তরপত্র প্রকাশের নির্দেশে অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয়। তারপর বুধবার কমিশনের তরফে ৯০৭ জনের নাম এবং রোল নম্বর প্রকাশ করা হয়।

ববিতা সরকারের করা একটি মামলায় গত ৭ জুলাই বিচারপতি গঙ্গোপাধ্যায় নির্দেশ দিয়েছিলেন, ২০১৬ খ্রিষ্টাব্দে একাদশ-দ্বাদশ শ্রেণির নিয়োগ প্রক্রিয়ায় যে ৫ হাজার ৫০০ জনকে চাকরি দেয়া হয়েছিলো, তারাসহ ওয়েটিং লিস্টে থাকা চাকরিপ্রার্থীদের উত্তরপত্র (ওএমআর শিট) প্রকাশ করতে হবে কমিশনকে। উত্তরপত্রের পাশাপাশি নাম, বাবার নাম, ঠিকানা, স্কুলের নামসহ ৯০৭ জনের তালিকাও প্রকাশ করতে হবে, যাদের বিকৃত উত্তরপত্র উদ্ধার করেছিলো সিবিআই।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের সেই নির্দেশকে চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হন চাকরিপ্রার্থীরা। ডিভিশন বেঞ্চ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশই বহাল রাখে। এরপর এসএসসি এবং চাকরিপ্রার্থীরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন। মঙ্গলবার সেই মামলার শুনানিতে এই ৯০৭ শিক্ষকের উত্তরপত্র দেখতে চায় শীর্ষ আদালত। তবে তা প্রকাশের বিষয়ে এক সপ্তাহের অন্তর্বর্তী স্থগিতাদেশ দেয়া হয়েছে। এক সপ্তাহ পরে সুপ্রিম কোর্টে এই মামলার পরবর্তী শুনানি হবে।

সূত্র : আনন্দ বাজার

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0081350803375244