পাঁচ মিনিটেই স্বপ্নভঙ্গ গুচ্ছে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থীর - দৈনিকশিক্ষা

পাঁচ মিনিটেই স্বপ্নভঙ্গ গুচ্ছে ভর্তিচ্ছু দুই শিক্ষার্থীর

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: গুচ্ছভুক্ত ২৪টি সরকারি বিশ্ববিদ্যালয়ের সি (বাণিজ্য) ইউনিটের পরীক্ষায় পাঁচ মিনিট দেরিতে কেন্দ্রে আসায় পরীক্ষা দিতে পারেনি দুই ভর্তিচ্ছু শিক্ষার্থী। তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে বেলা ১১টা ১০মিনিটে এসে পৌঁছায়। নিয়মানুযায়ী ১১টা ৫ মিনিটের মধ্যে কেন্দ্রে প্রবেশ না করায় পরীক্ষায় অংশগ্রহণ করতে দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন। 

ভর্তিচ্ছু পরীক্ষার্থী দুজন হলেন, রাহাত আলম। তিনি রাজধানীর লালবাগ থেকে এসেছেন। আরেক পরীক্ষার্থী হলেন, এম এ মুনতাসীর ইসলাম। তিনি নারায়ণগঞ্জ থেকে এসেছেন। 

এর আগে, গত ২৭ এপ্রিল গুচ্ছ এ ইউনিটের ভর্তি পরীক্ষায় পরীক্ষা শুরুর ২২ মিনিটের পরেও পরীক্ষার্থীদের কেন্দ্রে প্রবেশ করতে দেখা গেছে। এছাড়া গত ৩ মে গুচ্ছ বি ইউনিটের ভর্তি পরীক্ষায় ১২ মিনিট পরেও প্রবেশ করতে দেওয়া হয়েছে।

পরীক্ষার্থী রাহাত বলেন, আমি যখন এসে পৌঁছেছি তখনই ঘোষণা করা হয়েছে যে আর প্রবেশ করতে দেওয়া হবে না। আমি অনুরোধ করার পরও আমাকে প্রবেশ করতে দেওয়া হয়নি। 

মুনতাসীরের অভিভাবক (মা) বলেন, এমনিতেই তো দেরি হয়ে গেছে। তাদের সমস্যা কি? একজন শিক্ষার্থীর দেরি হলেও তার সুযোগ দেওয়া উচিত।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর হোসেন বলেন, আমাদের যেভাবে নির্দেশনা দেওয়া হয়েছে, সেভাবেই আমরা দায়িত্ব পালন করছি। বেলা ১১টা ৫ মিনিটের পর শিক্ষার্থী ঢোকার কোনো নির্দেশনা নেই। আমার কিছু করার নেই। আমি নিয়মের মধ্যে বাঁধা।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, ভর্তি কমিটির নির্দেশনা অনুযায়ী প্রক্টররা তাদের দায়িত্ব পালন করেছেন। আমরা ভর্তি কমিটির সিদ্ধান্ত মোতাবেকই কাজ করেছি। 

বিগত দুটি পরীক্ষায় পরীক্ষা শুরুর পরও পরীক্ষার্থী প্রবেশ করতে দেওয়া হলেও আজকে কেন প্রবেশ করতে দেওয়া হয়নি এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই।

উল্লেখ্য, গুচ্ছভুক্ত ২৪টি সরকারি বিশ্ববিদ্যালয়ের সি (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরিক্ষা আজ (শুক্রবার) বেলা ১১টায় শুরু হয়। একঘণ্টা চলে পরীক্ষা শেষ হয় দুপুর ১২টায়। 

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0053009986877441