পাঁচ শতাধিক দুস্থ মানুষের মধ্যে যবিপ্রবির খাদ্যদ্রব্য বিতরণ - দৈনিকশিক্ষা

পাঁচ শতাধিক দুস্থ মানুষের মধ্যে যবিপ্রবির খাদ্যদ্রব্য বিতরণ

নিজস্ব প্রতিবেদক |

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে পাঁচ দিন ব্যাপী সমাজের পিছিয়ে পড়া ৫০৫ জন অসহায় ও দুস্থ মানুষের মধ্যে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিতরণ করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)।

অসহায় ও দুস্থ মানুষের মধ্যে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য বিতরণ।

জাতির পিতার জন্মবার্ষিকী উপলক্ষে যশোরের বিভিন্ন এলাকার পাঁচটি জায়গায় ১৮ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণ কর্মসূচি গ্রহণ করে যবিপ্রবি। সোমবার(২২ মার্চ) মণিরামপুরের রাজগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে অসহায় ও দুস্থ মানুষদের মধ্যে খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণের মাধ্যমে এ কর্মসূচি শেষ হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন।

খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণ কর্মসূচি নিয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান চেয়েছিলেন ক্ষুধা ও দারিদ্র মুক্ত সোনার বাংলাদেশ। আমাদের প্রচেষ্টা থাকবে- বঙ্গবন্ধুর রেখে যাওয়া জনগণ যেন স্বাধীনতার প্রকৃত স্বাদ পায়, দু-বেলা দু-মুঠো অন্ন খেতে পায়। সেই মহান নেতার আদর্শে অনুপ্রাণিত হয়ে তাঁর ১০১ তম জন্মদিনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর মধ্যে পাঁচ দিনব্যাপী খাদ্যসামগ্রী বিতরণ কমসূচি গ্রহণ করে। সামাজিক দায়বদ্ধতামূলক বিভিন্ন কর্মসূচির মাধ্যমে মানুষের পাশে দাঁড়ানোর এ প্রচেষ্টা আমাদের অব্যাহত থাকবে।

যবিপ্রবির ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তর সূত্র জানায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১তম জন্মবার্ষিকী উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে ১৮ মার্চ থেকে ২২ মার্চ পর্যন্ত প্রতিদিন ১০১ জন অসহায় ও দুস্থ মানুষকে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণের কর্মসূচি নেওয়া হয়। পাঁচ দিনব্যাপী কর্মসূচিতে যশোর সদর উপজেলার দুর্গাপুর, সুলতানপুর, চৌগাছার সলুয়া ও আড়পাড়া ও মনিরামপুরের রাজগঞ্জ এলাকায় দুস্থ মানুষদের মধ্যে এ খাদ্যদ্রব্য বিতরণ করা হয়। নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, লবণ ও সাবান।

রাজগঞ্জে খাদ্যদ্রব্য বিতরণ কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন যবিপ্রবির ডিনস কমিটির আহ্বায়ক ড. মো. নাসিম রেজা, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ তোফায়েল আহমেদ, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ আলম হোসেন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের সহকারী পরিচালক জিল্লুর রহমান ও শাহীন সরকার, বীর মুক্তিযোদ্ধা এম এ সামাদ, যবিপ্রবি ছাত্রলীগের নেতা সোহেল রানা, যবিপ্রবির উপাচার্যের একান্ত সচিব মো. মাসুম বিল্লাল, সহকারী ডাটাবেজ প্রোগ্রামার এস এম ওয়ালিউজ্জামান, কর্মচারী সমিতির সভাপতি মো. শওকত ইসলাম সবুজ, সাধারণ সম্পাদক মো. বদিউজ্জামান বাদল প্রমুখ।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0038471221923828