পাকিস্তানের ১৭ বিচারককে ‘বিষ মেশানো’ চিঠি - দৈনিকশিক্ষা

পাকিস্তানের ১৭ বিচারককে ‘বিষ মেশানো’ চিঠি

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

লাহোর হাইকোর্টের ১৭ জন বিচারককে ‘বিষ মেশানো’ চিঠি দেয়া হয়েছে বলে তোলপাড় চলছে পাকিস্তানে। এ রহস্যের কিনারা খোঁজার প্রত্যয় ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। এর নেপথ্যে কে বা কারা আছে, তা শনাক্ত করতে ডাকা হতে পারে পুলিশের কাউন্টার টেররিজম ডিপার্টমেন্টকে। এ খবর দিয়েছে অনলাইন ডন।

রাওয়ালপিন্ডির জেনারেল পোস্ট অফিসে এসব চিঠি শনাক্ত করেছেন তদন্তকারীরা। কিন্তু ওই ডাক অফিসে কোনো সিসিটিভি না থাকায়, কারা এসব পাঠিয়েছে বা রেখে গেছে, তা শনাক্ত করা সম্ভব হচ্ছে না। কোর্টের স্টাফরা ওই চিঠি খোলার পর তার ভিতর গুঁড়া গুঁড়া পাউডার শনাক্ত করতে পেরেছেন। ধারণা করা হচ্ছে এনভেলাপের ভিতর সন্দেহজনক অ্যানথ্রাক্স পাউডার আছে। এটি একটি ক্ষতিকর পদার্থ। ত্বকের সংস্পর্শে এলে তা থেকে সংক্রমণ হতে পারে।

তবে ফরেনসিক বিশ্লেষকরা বলছেন, লাহোর হাই কোর্টের বিচারকদের কাছে পাঠানো এ চিঠিগুলোতে অ্যানথ্রাক্স নেই। আছে কার্বোহাইড্রেটস, যার ভিতর আর্সেনিক শনাক্ত করা হয়েছে। প্রাথমিক তদন্তে দেখা গেছে এই আর্সেনিক খাঁটি নয়।

সূত্রগুলো বলেছেন, ওই চিঠিতে কোনো অ্যানথ্রাক্স বা ক্ষতিকর রাসায়নিক পদার্থ নেই। তবু কারা এটা পাঠিয়েছে তা শনাক্ত করতে এনভেলপের ওপর আঙ্গুলের ছাপ শনাক্ত করার নির্দেশ দেয়া হয়েছে তদন্তকারী এজেন্সিগুলোকে। প্রদেশের রাজধানীজুড়ে সন্দেহভাজনদের শনাক্ত করতে নির্দেশ দেয়া হয়েছে পাঞ্জাব সেফ সিটি অথরিটিকে। বৃহস্পতিবার এ নিয়ে মিটিং করেছেন প্রধানমন্ত্রী শেহবাজ শরীফ। তিনি এই যড়যন্ত্রের তথ্য উদ্ধারে দৃঢ়তা প্রকাশ করেছেন।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0049622058868408