পানি কম ব্যবহারের পরামর্শ ওয়াসা এমডির - দৈনিকশিক্ষা

পানি কম ব্যবহারের পরামর্শ ওয়াসা এমডির

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

লোডশেডিংয়ের কারণে রাজধানী ঢাকায় ওয়াসার ১০টি মডস জোনের মধ্যে ৫টি জোনেই পানি সরবরাহের সংকট হচ্ছে বলে জানিয়েছেন সংস্থাটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) তাকসিম এ খান। একইসঙ্গে সংকট কাটাতে রাজধানীবাসীকে পানি কম ব্যবহারের পরামর্শ দিয়েছেন তিনি। পাশাপাশি পানি সরবরাহে সাময়িক অসুবিধার জন্য দুঃখপ্রকাশও করেছেন ওয়াসা এমডি। 

চলমান পানি সংকট নিয়ে বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারের ওয়াসা ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন। 

তাকসিম এ খান বলেন, আমাদের ১০টি মডস জোনের মধ্যে ৫টিতে পানি সরবরাহ ঠিক আছে। বাকি ৫টি জোনে সমস্যা হচ্ছে। নিয়মিত বিদ্যুৎ না পাওয়ায় ঢাকা ওয়াসা পাম্প চালাতে পারছে না। ফলে ডিপ টিউবওয়েল থেকে পানি উত্তোলন করা সম্ভব হচ্ছে না। এ ছাড়া বসুন্ধরা এলাকার পানি সমস্যা আগামীকালের (শুক্রবার) মধ্যে সমাধান হয়ে যাবে বলে জানান তিনি।

পানি সংকট কাটাতে ঢাকাবাসীকে পানি কম ব্যবহারের পরামর্শ দিয়ে ওয়াসা এমডি বলেন, এই সংকটের সময় রানিং পানি ব্যবহার না করে পাত্রে নিয়ে পানি ব্যবহার করুন। লাইনে গরম পানি বের হলে সে পানিটা না ফেলে দিয়ে ব্যবহার করলে এই পানিটা অন্য কেউ ব্যবহার করতে পারবে। সংকট বাড়লে প্রয়োজনে রেশনিংয়ের মাধ্যমে কোনো এলাকায় ৮ ঘন্টা পানি বন্ধ করে অন্য এলাকায় দেয়া হবে।

ঢাকা ওয়াসার এমডি জানান, যেসব এলাকায় পানির সমস্যা হচ্ছে, সেখানে ওয়াসার গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। এ কাজে ঢাকা ওয়াসার ৪৮টি পানির গাড়ি কাজ করছে। ছোট রাস্তার জন্য ১৭টি ট্রলি গাড়ির মাধ্যমে পানি সরবরাহ করা হচ্ছে। তবে বিদ্যুৎ বিভ্রাটের জন্য পানির গাড়িতেও পানি ভরতে সমস্যা হচ্ছে বলে জানান তিনি।

এ সময় ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক (কারিগরি) এ কে এম সহিদউদ্দিন, উপপ্রধান জনতথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেক প্রমুখ উপস্থিত ছিলেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0054800510406494