পাবিপ্রবি ক্যাম্পাসে নতুন ভিসি-প্রোভিসি - দৈনিকশিক্ষা

পাবিপ্রবি ক্যাম্পাসে নতুন ভিসি-প্রোভিসি

পাবিপ্রবি প্রতিনিধি |

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ও উপউপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান যোগদান করেছেন। শনিবার নবনিযুক্ত  উপউপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল যোগদান করেছেন। এর আগে গত বুধবার নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন যোগদান করেন।

নিয়োগ লাভের পর উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ও উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান শনিবার দুপুরে একসঙ্গে ক্যাম্পাসে আসেন। এসময় উৎসবমুখর পরিবেশের সৃষ্টি হয়। ফুল দিয়ে নবনিযুক্ত উপাচার্য ও উপ-উপাচার্যকে বরণ করে নেন শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীরা। এরপর বেলা সাড়ে ১২ টায় উপাচার্য ও উপ-উপাচার্য মহোদয় শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ স্মারক ম্যুরাল ‘জনক জ্যোতির্ময়’, স্বাধীনতা চত্বর, ও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন নতুন উপাচার্য ও উপউপচার্য। 

শ্রদ্ধাঞ্জলি শেষে উপাচার্য দপ্তরে এক অভ্যর্থনা অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে বলেন, ছাত্র-শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী সবার সম্মিলিত প্রচেষ্টায় পাবিপ্রবিকে একটি আদর্শ বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তোলা হবে। সবাই নিজ নিজ দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করলে অল্পদিনের মধ্যে এই বিশ্ববিদ্যালয়ের স্বতন্ত্র অবস্থান তৈরি হবে দেশবাসীর কাছে। সবাই মিলে আলোকিত জাতি গঠনে আমরা কাজ করবো। দেশ, জাতি ও মানুষের প্রতি দায়বদ্ধতা হবে আমাদের প্রধান অঙ্গীকার। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ যারা দেশের জন্য জীবন দিয়েছেন তাঁদের স্বপ্ন বাস্তবায়নে সবাই মিলে একসাথে কাজ করবো।

তিনি আরও বলেন, সবার সহযোগিতা ও সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হবে। আমাদের যার যার দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করতে হবে। বিশ্ববিদ্যায়কে একটি পরিবার মনে করতে হবে। সকল মতভেদ ভুলে প্রতিষ্ঠানের মঙ্গলের জন্য আমাদের কাজ করতে হবে। ব্যক্তিস্বার্থের ঊর্ধ্বে উঠে প্রতিষ্ঠানকে ভালোবাসতে হবে। সবার সহযোগিতায় বিশ্ববিদ্যালয়কে একটি মডেল বিশ্ববিদ্যালয়ে রূপান্তর করা হবে।

তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার চিন্তাভাবনা তথা দেশ গঠনে তাঁর আদর্শ আমাদের অনুসরণ করতে হবে। জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণে আমরা একসাথে কাজ করবো। 

নব নিযুক্ত উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান বলেন, চতুর্থ শিল্পবিপ্লব বাস্তবায়নের জন্য আমাদেরকে দক্ষ জনশক্তি গড়ে তুলতে হবে। আমাদের সবার চিন্তা-চেতনা, ধ্যান-ধারণা ও দক্ষতার সম্মিলনে ঐক্যবদ্ধ প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়কে সামনের দিকে এগিয়ে নিতে হবে। সব সমস্যা ভুলে প্রতিষ্ঠানকে এগিয়ে নিয়ে যেতে হবে। সবার ওপরে বিশ্ববিদ্যালয়কে প্রাধান্য দিতে হবে। সরকার আমাদের ওপর যে মহান দায়িত্ব অর্পণ করেছেন আমরা তা যথাযথ পালনের সর্বোচ্চ চেষ্টা করবো।  

রেজিস্ট্রার (চলতি দায়িত্ব) বিজন কুমার ব্রহ্মের সঞ্চালনায় অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় চেয়ারম্যান, দপ্তর প্রধানরা ফুল দিয়ে উপাচার্য ও উপ-উপাচার্য মহোদয়কে শুভেচ্ছা জানান। 

গত ১২ এপ্রিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিদ্যা বিভাগের (অবসরপ্রাপ্ত)  অধ্যাপক ড. হাফিজা খাতুনকে উপাচার্য হিসেবে এবং ১৩ এপ্রিল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের প্রাণরসায়ন ও অনুজীব বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খানকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য হিসেবে নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ - dainik shiksha প্রাথমিকের শিক্ষকদের ফের অনলাইনে বদলির সুযোগ তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার - dainik shiksha তীব্র তাপপ্রবাহের ভেতরই শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে রোববার দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি নতুন শিক্ষাক্রম ও কিছু কথা - dainik shiksha নতুন শিক্ষাক্রম ও কিছু কথা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার - dainik shiksha স্কুলে দুই শিফটের ক্লাস চালু রাখার সভা রোববার শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য - dainik shiksha শিক্ষা কর্মকর্তার আইডি ভাড়া নিয়ে প্রধান শিক্ষকের বাণিজ্য শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন - dainik shiksha নিষিদ্ধ, মৌলবাদী সংগঠনের বিরুদ্ধে অবিলম্বে ব্যবস্থা নিন please click here to view dainikshiksha website Execution time: 0.0037131309509277