পুন:সুপারিশের দাবিতে ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত নিবন্ধিত শিক্ষকদের মানববন্ধন - দৈনিকশিক্ষা

পুন:সুপারিশের দাবিতে ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত নিবন্ধিত শিক্ষকদের মানববন্ধন

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক :  পঞ্চম নিয়োগ চক্র থেকে পদ সংরক্ষণ করে ৫ম গণ বিজ্ঞপ্তির ফল প্রকাশের পূর্বে পুন:সুপারিশের দাবিতে মানববন্ধন করেছেন ভুল পদে সুপারিশপ্রাপ্ত নিবন্ধিত শিক্ষকরা। রাজধানীর ইস্কাটনে এনটিআরসিএ অফিসের সামনে মানবন্ধন শেষে  স্মারকলিপি দেন।  ৪র্থ নিয়োগ চক্রের প্রতিস্থাপন ফোরাম-এর ব্যানারে এসব কর্মসূচি পালন করেন তারা।  

সোমবার (২২ এপ্রিল) সকালে এনটিআরসিএ’র সামনে এসব কর্মসূচি পালিত হয়। 

 

স্মারকলিপিতে চতুর্থ নিয়োগচক্রে সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা জানান,  চতুর্থ গণবিজ্ঞপ্তিতে গত  বছরের ২০ সেপ্টম্বর  নিয়োগের জন্য চূড়ান্ত সুপারিশ পেয়েও ভুল পদে সুপারিশ করায় তারা যোগদান ও এমপিওবঞ্চিত হন।  

তারা বলেন,  কেউ কেউ নিয়োগ পেয়ে এমপিওর জন্য আবেদন করলেও জনবলের প্যাটার্ন জটিলতায়, কাম্য সংখ্যক শিক্ষার্থী স্বল্পতা, ইরিকুইজিশনে ভুল চাহিদা, পদ সমন্বয়হীনতার কারণে এমপিও ফাইল ফেরত গেছে।

স্মারকলিপিতে আরো উল্লেখ করা হয়, আবার অনেকের নন-এমপিও পদে ভুল চাহিদায় সুপারিশ করা হয়েছে। দীর্ঘদিন ধরে পুনঃসুপারিশের অপেক্ষায় থাকার পর বিভিন্ন স্মারকের আলোকে গত ১৩ মার্চ সাতানব্বই জনকে পুনরায় সুপারিশ করা হলেও বেশিরভাগ শিক্ষক সুপারিশ না পাওয়ায় এমপিও ও যোগদান করতে পারছেন না। ফলে যতোদিন অতিবাহিত হচ্ছে আমাদের ততো এমপিও ও সিনিয়রিটি ক্ষতিগ্রস্তসহ পরিবার, সমাজের কাছ থেকে বিভিন্নভাবে অপমানিত ও লজ্জিত হচ্ছি এবং পরিবার নিয়ে দুর্বিষহ জীবন যাপন করছি। 

আরো বলা হয়, ১ম, ২য় ও ৩য় গণবিজ্ঞপ্তিতে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্ত সবাইকে পুনঃসুপারিশ এবং ৪র্থ গণবিজ্ঞপ্তিতে ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্ত মাত্র ৯৭ জনকে পুনঃসুপারিশ করা হয়েছে।

এ অবস্থায় অবশিষ্টদের ৫ম নিয়োগ চক্র থেকে পদ সংক্ষরণ করে ৫ম গণবিজ্ঞপ্তির ফল প্রকাশের আগে পুনঃসুপারিশ করার দাবি জানানো হয় ।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034670829772949