পুনঃভর্তির নামে স্কুলে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদ শিক্ষার্থীদের - দৈনিকশিক্ষা

পুনঃভর্তির নামে স্কুলে অতিরিক্ত টাকা আদায়ের প্রতিবাদ শিক্ষার্থীদের

জলঢাকা (নীলফামারী) প্রতিনিধি |

পুনঃভর্তির নামে শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে উঠেছে নীলফামারীর জলঢাকায় টেংগনমারী বহুমূখী উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের বিরুদ্ধে। এর প্রতিবাদে মানববন্ধন করেছে ওই স্কুলের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) দুপুর পর্যন্ত বিদ্যালয়ের গেট বন্ধ করে দিয়ে মানববন্ধন ও বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে  শিক্ষার্থীরা অভিযোগ করে বলেন, করোনা সময়ে শিক্ষা মন্ত্রণালয় পুনঃভর্তিসহ কিছু ফি আদায় না করার নির্দেশ দিলেও করেলেও  প্রধান শিক্ষক আশেকুর রহমান তা অমান্য করেছেন। তিনি অবৈধভাবে সব শ্রেণির শিক্ষার্থীদের পুনঃভর্তি হওয়ার জন্য ৪৭০ টাকা জমা দিতে নোটিশ দিয়েছেন। টাকা জমা দেয়ার নির্দেশনা দিয়ে শিক্ষার্থীদের কাছে ম্যাসেজ পাঠিয়েছেন। এ নিয়ে গত কয়েকদিন ধরে প্রধান শিক্ষকের সাথে কথা বলেও তিনি কর্ণপাত করেনি। বাধ্য হয়েই আমরা আজ মানববন্ধন করছি। 

মানববন্ধনে ৯ম শ্রেণির শিক্ষার্থী ওয়াসি ইসলাম শিশির,৮ম শ্রেণির শিক্ষার্থী রুমি,মাহাফুজা তাবাসুম মুন্নি,৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী রাফিয়া সুলতানা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, মহামারি করোনায় আমাদের অভিভাবকরা  চরম সংকটে পড়েছে। তার উপর প্রধান শিক্ষকের অতিরিক্ত ফিয়ের চাপ। আমাদের শিক্ষা জীবনকে অনিশ্চিতের মধ্যে ফেলেছে। 

অভিভাবক আব্দুল ছাত্তার দৈনিক শিক্ষাডটকমকে বলেন,এই স্কুলে আমার তিনজন ছেলে মেয়ে পড়ে। টাকার অভাবে একজনকে ভর্তি করেছি। বাকি দুইজনকে এখনো ভর্তি করতে পারিনি। প্রধান শিক্ষক কোন কথাই শুনে না। 

যদিও প্রধান শিক্ষক আশিকুর রহমান দৈনিক শিক্ষাডটকমের কাছে দাবি করেন, সরকারি বিধি মোতাবেক ফি আদায় করা হচ্ছে। কোন অতিরিক্ত টাকা আদায় করা হয়নি।

এ বিষয়ে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ও খুটামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সাঈদ শামীম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, অতিরিক্ত টাকা আদায়ের বিষয় আমি জানি না বা বিদ্যালয়ে কোন রেজুলেশন হয়নি। অতিরিক্ত টাকা আদায়ের দায় প্রধান শিক্ষককের। 

পুনঃ ভর্তি ফি আদায়ের বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক দৈনিক শিক্ষাডটকমকে বলেন, পুনঃভর্তি ফি আদায়ের কোন নিয়ম নেই। তবে কেউ নিয়ে থাকলে তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040149688720703