পুলিশ সদস্যদের লেনদেন চার্জ ফ্রি করার ঘোষণা দিলো ‘নগদ’ - দৈনিকশিক্ষা

পুলিশ সদস্যদের লেনদেন চার্জ ফ্রি করার ঘোষণা দিলো ‘নগদ’

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ পুলিশ বাহিনীর সকল সদস্যদের সব ধরনের লেনদেন সেবা চার্জ ফ্রি করার ঘোষণা দিয়েছে দেশের অন্যতম সেরা মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ। যতো দ্রুত সম্ভব সকল পুলিশ সদস্যদের জন্য এ সেবা চালু করতে চায় ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস অপারেটরটি।

সম্প্রতি রাজধানীর রাজারবাগ পুলিশ লাইন্সে মহান বিজয় দিবস উপলক্ষে আয়োজিত এক সাংস্কৃতিক সন্ধ্যায় পুলিশের জনসেবার প্রতি কৃতজ্ঞতার অংশ হিসেবে নগদ-এর পক্ষ থেকে চার্জ ফ্রি লেনদেন চালুর ঘোষণা দেন ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক।

এ সময় নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক বলেন, পুলিশ সদস্যদের এমন পদ্ধতি চালু করে যেতে চাই, যাতে ভবিষ্যতে আমি নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক না থাকলেও যাতে সকল পুলিশ সদস্য আজীবনের জন্য নগদ-এর সব সেবা ফ্রি-তে উপভোগ করতে পারেন। এ কাজে পুলিশ সদস্যদের ডাটাবেইজ তৈরির কাজ দ্রুতই শুরু করতে চাই আমরা।

তানভীর এ মিশুক বলেন, পুলিশ সদস্যরা সব সময় আমাদেরকে নিরাপত্তা দেয়াসহ নানান ধরনের সেবা দেন। তার বিনিময়ে আমরা কখনো ধন্যবাদ পর্যন্ত বলি না। কিন্তু ধন্যবাদ জানানো এবং কৃতজ্ঞতার অংশ হিসেবে পুলিশ বাহিনীর সকল সদস্যের জন্য নগদ-এর পক্ষ থেকে সামান্য এই সুবিধা দেয়া হচ্ছে।

চার্জ ফ্রি লেনদেন চালু হলে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস খাতে এটি হবে বিশেষায়িত কোনো বাহিনীর জন্য প্রথম এ ধরনের কোনো উদ্যোগ।

এ ছাড়া পুলিশ বাহিনীতে কর্মরত আছে বা ছিলেন এমন মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার নিয়ে সংকলিত বই প্রকাশের ঘোষণা দেন নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক। তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে বীর মুক্তিযোদ্ধারা বীরত্বসূচক অবদানের মাধ্যমে আজকের স্বাধীন বাংলাদেশ আমাদেরকে উপহার দিয়েছেন। ১৯৭১ খ্রিষ্টাব্দে পুলিশবাহিনীই প্রথম রাজারবাগ থেকে পাকিস্তান সেনাবাহিনীর বিপক্ষে প্রতিরোধ গড়ে তোলে। সুতরাং ইতিহাসে পুলিশ বাহিনীর সঠিন জায়গা নিশ্চিত করতেই নগদ এমন উদ্যোগ নেবে।

এর আগে সশস্ত্র বাহিনীর ২৫ জন বীর মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার নিয়ে নগদ এটি বই ‘বীরের মুখে বীরত্বগাথা’ প্রকাশ করে। বইটি বাজারে বিশেষ আলোচনার জন্ম দেয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, পুলিশ বাহিনীর জন্য নগদ-এর ব্যবস্থাপনা পরিচালক চার্জ ফ্রি লেনদেন চালুর যে ঘোষণা দেয়া হল, সেটি দারুণ এক সুযোগ বলে মনে করি। দেশের প্রতি তাঁর (তানভীর এ মিশুক) যে ভালোবাসা, মুক্তিদ্ধের প্রতি তাঁর যে মমতা, পুলিশ বাহিনীর প্রতি তারঁ যে মমত্ববোধ সেটা আমাকে আকৃষ্ট করেছে।

অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মো: আমিনুল ইসলাম খান, পুলিশ-এর ইন্সপেক্টর জেনারেল চৌধুরী আবদুল্লাহ আল-মামুন, ঢাকা মেট্ট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার গোলাম ফারুক। 

অনুষ্ঠানে অংশ নেন নগদ-এর নির্বাহী পরিচালক নিয়াজ মোর্শেদ এলিট। বাংলাদেশ পুলিশের প্রায় পাঁচ হাজার কর্মকর্তা ও সদস্যরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

অনুষ্ঠানের শুরুতে দেশাত্মবোধক গান ও নৃত্য পরিবেশন করেন বাংলাদেশ পুলিশের সদস্যরা। পরে নগর বাউল জেমস, দেশ বরেণ্যে লোকসংগীতশিল্পী মমতাজ বেগম ও ব্যান্ডদল তীরন্দাজ গান পরিবেশন করেন।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0070781707763672