পুলিশ স্টাফ কলেজের সঙ্গে ইউএপির চুক্তি - দৈনিকশিক্ষা

পুলিশ স্টাফ কলেজের সঙ্গে ইউএপির চুক্তি

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক |

দৈনিকশিক্ষাডটকম ডেস্ক : ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের (ইউএপি) আইন ও মানবাধিকার বিভাগের সঙ্গে পুলিশ স্টাফ কলেজের (পিএসসি) সমঝোতা স্মারক চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে পুলিশ স্টাফ কলেজের কনফারেন্স কক্ষে এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। পরে ইউএডির পক্ষ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

সমঝোতা স্মারক চুক্তিতে পুলিশ স্টাফ কলেজের পক্ষে ভাইস রেক্টর মো. রেজাউল হক এবং ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের পক্ষে রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল (অব.) এ কে এম নজরুল ইসলাম স্বাক্ষর করেন। এতে বিশ্ববিদ্যালয়ের পক্ষে মানবাধিকার ও আইন বিভাগ বিভাগের প্রধান সহকারী অধ্যাপক মো. আব্দুর রহিম এবং পুলিশ স্টাফ কলেজের পক্ষে গবেষণা ও প্রকাশনা উইংয়ের পরিচালক মো. শাহজাহান ফোকাল পয়েন্ট হিসেবে দায়িত্ব পালন করবেন।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মল্লিক ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান স্থপতি মাহবুবা হক। বিশেষ অতিথি হিসেবে অনুষ্ঠানে অংশ নেন ইউএপি উপাচার্য অধ্যাপক ড. কামরুল আহসান।

স্থপতি মাহবুবা হক বলেন, এ চুক্তির ফলে দুই প্রতিষ্ঠানের মধ্যে দ্বিপাক্ষিক যোগাযোগ বৃদ্ধি হবে। শিক্ষাবিদ ও পুলিশ পেশাজীবীদের মধ্যে কাজের সমন্বয়ের জন্য এ ধরণের চুক্তি কাঙ্খিত ছিলো। আগামী দিনে আমাদের কাজের পরিধি বহুলাংশে বৃদ্ধি পাবে এ প্রত্যাশা করছি।

পুলিশ স্টাফ কলেজের রেক্টর ড. মল্লিক ফখরুল ইসলাম বলেন, শিক্ষাবিদ ও পেশাজীবীদের মধ্যে শিক্ষা, গবেষণাসহ সংশ্লিষ্ট বিষয়ে সহযোগিতার নতুন ক্ষেত্র এ সমঝোতা স্মারক স্বাক্ষরের  মাধ্যমে উন্মোচিত হয়েছে। এর মাধ্যমে পুলিশ কর্মকর্তারা উচ্চতর শিক্ষা ও প্রশিক্ষণ লাভ করে জনসেবায় আত্মনিয়োগ করার ক্ষেত্রে অবদান রাখতে সক্ষম হবে।

এ সমঝোতা চুক্তি অনুযায়ী ইউএপি এবং পিএসসি যৌথভাবে বিভিন্ন একাডেমিক ও প্রাতিষ্ঠানিক গবেষণা সহযোগিতায় কাজ করবে। এছাড়াও যৌথভাবে বিভিন্ন প্রশিক্ষণ, সেমিনার, কর্মশালা এবং শিক্ষা সফর আয়োজন করবে। প্রয়োজন অনুযায়ী দুই প্রতিষ্ঠানের শিক্ষক এবং শিক্ষার্থীদের মধ্যে এক্সচেঞ্জ প্রোগ্রামের কাজ করবে।

অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে ইউএপির ট্রাস্টি বোর্ডের সদস্য ড. এম আলাউদ্দিন, উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. সুলতান মাহমুদ, পুলিশ স্টাফ কলেজের এমডিএস (অ্যাডমিন অ্যান্ড ফিন্যান্স) মো. মতিউর রহমান শেখ, এমডিএস (ট্রেইনিং) মোহাম্মদ জাহাঙ্গীর হোসেনসহ উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0056090354919434