প্রক্সি পরীক্ষা দিতে এসে আটক হিসাবরক্ষণ অফিসের কর্মচারীর কারাদণ্ড - দৈনিকশিক্ষা

প্রক্সি পরীক্ষা দিতে এসে আটক হিসাবরক্ষণ অফিসের কর্মচারীর কারাদণ্ড

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি |

সাতক্ষীরার শ্যামনগর আতরজান মহিলা মহাবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে প্রক্সি পরীক্ষা দিতে এসে ফরহাদ হোসেন নামে এক ভুয়া পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। আটক ফরহাদকে ১০ দিনের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে শ্যামনগর আতরজান মহিলা মহাবিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে সে ধরা পড়ে।

ফরহাদ শ্যামনগর উপজেলা হিসাবরক্ষণ অফিসে কম্পিউটার অপারেটর হিসেবে অস্থায়ীভাবে কর্মরত। সে কালিগঞ্জ উপজেলা রঘুনাথপুর গ্রামে প্রাক্তন মেম্বর আকবর হোসেনের ছেলে। তিনি কালিগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আওতায় কিশোর কিশোরী ক্লাব স্থাপন প্রকল্পের আওতায় জেন্ডার প্রোমটর পদেও কর্মরত আছেন।
 
শ্যামনগর আতরজান মহিলা মহাবিদ্যালয়ের ভারপ্রাপ্ত অধ্যক্ষ সহিদুল ইসলাম জানান, শ্যামনগর সরকারি মহসিন ডিগ্রি কলেজের ছাত্র শেখ জালাল। অনার্স ২য় বর্ষ থেকে ৩য় বর্ষে উত্তীর্ণ হওয়ার সময় অর্থনীতি বিষয়ে ফেল করে সে। নিয়ম অনুযায়ী ওই বিষয়ে মানোন্নয়ন পরীক্ষা দিতে জালাল তার বন্ধু ফরহাদকে ভাড়া করে। পরীক্ষা দেয়ার সময় কলেজ কর্তৃপক্ষ বিষয়টি জানতে পেরে শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তার হোসেনকে জানায়। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আক্তার হোসেন ভ্রাম্যমাণ আদালতে ফরহাদ হোসেনকে ১০ দিনের কারাদণ্ড দেন। শেখ জালাল শ্যামনগরের হায়বাতপুর গ্রামের শেখ জামালের ছেলে। শেখ জালালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শ্যামনগর থানার ওসি কাজী ওয়াহিদ মুর্শেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ভুয়া পরীক্ষার্থীকে জেলহাজতে পাঠানো হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0097899436950684