প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ - দৈনিকশিক্ষা

প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ

কুমিল্লা প্রতিনিধি |

কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের আলীশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও অর্থ আত্মসাতের অভিযোগ পাওয়া গেছে। তিনি গোপনে স্কুলের পুরোনো সামগ্রী বিক্রি করেছেন বলে জানা গেছে। প্রধান শিক্ষক নুরুন্নাহার বেগমের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির অভিযোগ এনে গত রোববার ওই বিদ্যালয়ের অ্যাডহক কমিটির সদস্য রিপন সিংহ লালমাই উপজেলা ও কুমিল্লার শিক্ষা অধিদপ্তরে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, আলীশ্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে ৯ ও ১০ সেপ্টেম্বর বিদ্যালয়ের ৩০ বছরের জমাকৃত আসবাবপত্র, পুরোনো রড, অ্যাংগেল, পুরোনো ভবনের দরজা-জানালাসহ ৩-৪ টন লোহার সামগ্রী, ৫০-৬০ মণ পুরোনো বই/নতুন বইখাতা, কাগজপত্রসহ বিদ্যালয়ের বিনোদনের জন্য স্লিপার/দোলনা নির্মাণের জন্য ক্রয় করা ইট, বালু, কংক্রিট সামগ্রী গোপনে বিক্রি করে দেন। যার আনুমানিক মূল্য তিন লাখ টাকা।

তিনি বিদ্যালয়ের সাত শিক্ষক, অ্যাডহক কমিটির সভাপতি সহকারী শিক্ষা কর্মকর্তা ইব্রাহিম খলিল ও অ্যাডহক সদস্যকে না জানিয়ে একক সিদ্ধান্তে বিক্রীত অর্থ আত্মসাৎ করেন। প্রধান শিক্ষকের বিভিন্ন অনিয়ম এবং অর্থ আত্মসাৎ জাল-জালিয়াতি সরেজমিন তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেন অভিযোগকারী।

অভিযুক্ত প্রধান শিক্ষক নুরুন্নাহার বেগম বলেন, সহকারী শিক্ষা কর্মকর্তা অ্যাডহক কমিটির সভাপতি ইব্রাহিম খলিলের মৌখিক পরামর্শে আমি পুরোনো সামগ্রী বিক্রি করেছি।

তবে সহকারী শিক্ষা কর্মকর্তা ইব্রাহিম খলিল বলেন, পুরোনো সামগ্রী বিক্রির ব্যাপারে আমি কোনো সিদ্ধান্ত দিইনি। প্রধান শিক্ষক নিজেই এসব করেছেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033941268920898