প্রাণনাশের হুমকি : উপাচার্যকে লিখিত অভিযোগ দিলেন ইবি শিক্ষক - দৈনিকশিক্ষা

প্রাণনাশের হুমকি : উপাচার্যকে লিখিত অভিযোগ দিলেন ইবি শিক্ষক

ইবি প্রতিনিধি |

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সহকারী প্রক্টর এম এম নাসিমুজ্জামান এক শিক্ষককে হত্যার হুমকি দেওয়ার ঘটনায় বিচার দাবি করে প্রশাসন বরাবর লিখিত অভিযোগ দিয়েছেন ভুক্তভোগী শিক্ষক। গতকাল শনিবার উপাচার্য, উপ-উপাচার্য, প্রক্টর ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) বরাবর এ লিখিত অভিযোগ দেন ভুক্তভোগী শিক্ষক আল-ফিকহ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগের সহকারী অধ্যাপক আলতাফ হোসেন।

অভিযোগে জানা যায়, শুক্রবার বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টার মেঘনা ভবনের পেছনে বাগান পরিচর্যা করার সময় ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক এম এম নাসিমুজ্জামান পূর্বশত্রুতার জেরে শিক্ষক আলতাফ হোসেনকে হত্যার উদ্দেশ্যে তেড়ে আসেন এবং মেরে ফেলার হুমকি দেন। অকথ্য ভাষায় গালাগাল করেন। ফলে তিনি জীবনের নিরাপত্তা চেয়ে ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় জিডি করেন। পরে শনিবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম, উপ-উপাচার্য অধ্যাপক শাহিনুর রহমান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আবদুল লতিফ, প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন বরাবর জীবনের নিরাপত্তা ও সুষ্ঠু তদন্ত সাপেক্ষে বিচার দাবি করে পৃথকভাবে লিখিত অভিযোগ দেন তিনি।

এদিকে, সহকারী প্রক্টর নাসিমুজ্জামানের বিচার দাবিতে বিভিন্ন মাধ্যমে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে, অভিযুক্ত নাসিমুজ্জামানকে রক্ষায় আবাসিক এলাকার কয়েকজন সিনিয়র শিক্ষক-কর্মকর্তা জোর তদবির চালিয়ে যাচ্ছেন বলে জানা গেছে। কোনো প্রকার শাস্তি ছাড়াই ঘরোয়াভাবে এ ঘটনার সমাধানের জন্য তারা জোরালো চেষ্টা করে যাচ্ছেন বলে জানা গেছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম বলেন, 'এটা খুবই মনঃক্ষুণ্ণ, মন খারাপ হওয়ার মতো ঘটনা। যার দায়িত্ব নিরাপত্তা দেওয়া, উনি যদি তার সহকর্মীকে সেফ করতে না পারেন, তবে তা দুঃখজনক। আমি প্রো-ভিসি, প্রক্টরের সঙ্গে কথা বলেছি। যতটুকু করণীয়, আমরা করব।'

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060341358184814