প্রাথমিক শিক্ষকদের বদলির সফটওয়্যার তৈরির কাজ চলছে - দৈনিকশিক্ষা

প্রাথমিক শিক্ষকদের বদলির সফটওয়্যার তৈরির কাজ চলছে

নিজস্ব প্রতিবেদক |

অনলাইনে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকদের বদলির আবেদন গ্রহণে সফটওয়্যার তৈরির কাজ চলছে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। এছাড়া সহকারী শিক্ষকদের বদলির নীতিমালা সংশোধন হচ্ছে বলে জানিয়েছেন তিনি। এ বিষয়ে গঠিত গণশিক্ষা মন্ত্রণালয়ের কমিটি এক মাসের মধ্যে নীতিমালা চূড়ান্ত করবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি। সোমবার (২৬ আগস্ট) সন্ধ্যায় ঝিনাইদহ জেলার সার্কিট হাউসে অনুষ্ঠিত প্রাথমিক শিক্ষার মানোন্নয়ন বিষয়ক মতবিনিময় সভায় এসব কথা বলেন গণশিক্ষা প্রতিমন্ত্রী।

গণশিক্ষা প্রতিমন্ত্রী বলেন, অনলাইনে শিক্ষকদের বদলির আবেদন গ্রহণে সফটওয়্যার তৈরির কাজ চলছে। সহকারী শিক্ষক বদলির নীতিমালা সংশোধন হচ্ছে। মন্ত্রণালয়ের কমিটি কাজ করে এক মাসের মধ্যে নীতিমালা চূড়ান্ত করবে। 

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দুই শিফটের বদলে এক শিফট চালুর কাজ চলমান রয়েছে বলে জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। প্রতিটি বিদ্যালয়ে কমপক্ষে ৯টি কক্ষ তৈরি নিশ্চিত করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ দেন তিনি। এছাড়া বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে প্রতিদিনে কমপক্ষে ২ ঘন্টা জাতির জন্য ব্যয় করতে প্রাথমিক শিক্ষার কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন। 

১৫ই আগস্ট জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদত বার্ষিকী পালন করার জন্য প্রথমবারের মতো প্রতিটি বিদ্যালয়ে ২০০০ টাকা বরাদ্দ দেয়া হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

বিদেশ সফরের অভিজ্ঞতা কাজে লাগিয়ে প্রাথমিক শিক্ষায় নতুন নতুন বিষয় সংযোজন করা হচ্ছে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, মাঠ পর্যায়ের কর্মকর্তা-শিক্ষকদের জন্য বিদেশ প্রশিক্ষণের নতুন সুযোগ সৃষ্টি করা হচ্ছে। এছাড়া, প্রশিক্ষণের সুবিধা বৃদ্ধি করা হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঝিনাইদহের জেলা প্রশাসক। এছাড়াও ঝিনাইদহের জেলা ও উপজেলা পর্যায়ের প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0059449672698975