পড়তে ভালো না লাগায় মাদরাসা থেকে চম্পট, ৩৫ দিন পর উদ্ধার - দৈনিকশিক্ষা

পড়তে ভালো না লাগায় মাদরাসা থেকে চম্পট, ৩৫ দিন পর উদ্ধার

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর সাপাহারে নিখোঁজ হবার ৩৫ দিন পর পুলিশের তৎপরতায় বাবা-মার কোলে ফিরলো নয়ন (১৩) নামে এক মাদরাসা ছাত্র। উপজেলার জবাই মাদরাসা থেকে নিখোঁজ হওয়া এ শিক্ষার্থীকে ঢাকা থেকে উদ্ধার করা হয়েছে। তবে, নয়নকে অপহরণ করা হয়নি, পড়াশোনা করতে ভালো না লাগায় মাদরাসা থেকে পালিয়ে গিয়েছিল বলে জানিয়েছে সে। 

৩৫ দিন পর উদ্ধার হলো নয়ন।

জানা গেছে, গত ১২ ফেব্রুয়ারি নয়নের বাবা আব্দুল আলিম তার ছেলেকে দেখতে জবাই নূরানিয়া হাফেজিয়া মাদরাসায় যান। কিন্তু মাদরাসায় ছেলেকে দেখতে পাননি তিনি। শিক্ষকরাও বাবাকে জানাতে পারেন নি নয়ন কোথায় আছে। পরে পরিবারের সদস্যরা বিভিন্ন জায়গায় খোঁজাখুঁজি করেও তার কোন সন্ধান পায়না। নয়নের বাবা আব্দুল আলিম ১৪ ফেব্রুয়ারি সাপাহার থানায় একটি জিডি করেন।

জিডির তদন্তভার পাওয়ার পর শিশুটির সন্ধানে মাঠে নামে সাপাহার থানা পুলিশ। বিভিন্ন স্থানে খোঁজাখুঁজি করে একপর্যায়ে গত মঙ্গলবার (১৬ মার্চ) রাতে ঢাকার আমিন বাজারে আয়েশা খাবার হোটেল থেকে শিশুটিকে উদ্ধার করে পুলিশ।

উদ্ধার হওয়া পর শিশু নয়ন দৈনিক শিক্ষাডটকমকে জানায়, তাকে অপহরণ করা হয়নি। মাদরাসায় পড়াশোনা করতে ভালো লাগে না বলে সে পালিয়ে গিয়েছিল। কিন্তু এ ঘটনায় যদি তাকে মারধর করে বাড়ির লোকজন, সে ভয়ে এতদিন পরিবারের কাছে ফিরেনি বলে দাবি করেছে সে।

সাপাহার থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: তারেকুর রহমান সরকার দৈনিক শিক্ষা ডটকমকে ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ছাত্রের বাবা জিডি করলে আমরা আমলে নিয়ে তার খোঁজ করি। কিন্তু কোন তার কাছে ফোন ছিল না। তাই, ম্যানুয়াল পদ্ধতিতে সোর্স লাগিয়ে তাকে খুঁজে পাওয়া গেছে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.014938831329346