ফাইনাল পরীক্ষা দিতে চান ববি শিক্ষার্থীরা - দৈনিকশিক্ষা

ফাইনাল পরীক্ষা দিতে চান ববি শিক্ষার্থীরা

ববি প্রতিনিধি |

অনলাইন কিংবা সশরীরে যেকরেই হোক পরীক্ষায় বসতে চান বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা। সম্প্রতি সেমিস্টার ফাইনাল পরীক্ষা দিতে ইচ্ছুক শিক্ষার্থীরা সামাজিক যোগাযোগ মাধ্যমে দাবি আদায়ে সোচ্চার হয়েছেন। অন্যান্য বিশ্ববিদ্যালয়গুলো অনলাইনে পরীক্ষা

নিতে শুরু করলেও বরিশাল বিশ্ববিদ্যালয় কেন পিছিয়ে থাকবে-সে প্রশ্ন তুলেছেন তারা। বিভিন্ন ফেসবুক গ্রুপে শিক্ষার্থীরা অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবি জানিয়েছেন। 

শিক্ষার্থীরা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, করোনাকালীন সময়ে আমরা জীবন নিয়ে সন্দিহান কিন্তু তারচেয়ে বেশি ভয় লাগে সেশনজট নিয়ে বেঁচে থাকা। আমরা যেখানে পরিবারের হাল ধরবো সেখানে পরিবারের বোঝা হয়ে থাকতে হবে। গার্মেন্টস খুলে দিতে পারলে আমাদের বিশ্ববিদ্যালয় কেনো স্বাস্থ্যবিধি মেনে সশরীরের পরীক্ষা নিতে পারবেনা। তাই,বিশ্ববিদ্যালয় প্রশাসনকে বলতে চাই শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অচিরেই সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়াটা জরুরি। তাহলে, শিক্ষার্থীরা অন্ততো একটা অভিশাপ থেকে মুক্ত থাকতে পারবে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. সুব্রত কুমার দাস দৈনিক শিক্ষাডটকমকে বলেন, অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার ব্যাপারে আমরা একটি কমিটি গঠন করেছিলাম এবং একটি মিটিংয়ে আমরা অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। তবে, সার্বিক দিক ও সকলের  উপস্থিতি নিশ্চিত করে আমরা অনলাইনে পরীক্ষা নিতে পারি।

বিশ্ববিদ্যালয়ের অনলাইন পরীক্ষা গ্রহণের মেথোডোলোজি প্রণনয়ন কমিটির সদস্য রাহাত হোসেন ফয়সাল দৈনিক শিক্ষডটকমকে বলেন, অনলাইনে মিড পরীক্ষা ও সশরীরে পরীক্ষা নেওয়া আমরা শুরু করেছিলাম। কিন্তু কঠোর লকডাউন ও ঈদের কারণে সেটা বন্ধ হয়ে যায়। তবে আমরা নীতিগত সিদ্ধান্ত নিয়েছি, ১১ আগস্ট থেকে লকডাউন না থাকলে আমরা পুনরায় সশরীরে পরীক্ষা নেওয়া শুরু করবো। যদি এভাবে লকডাউন চলতে থাকে তাহলে আমরা অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেবো। যদিও অনলাইন পরীক্ষা নেওয়ার ব্যাপারে সকল শিক্ষার্থীদের উপস্থিতির কথাও আমাদের ভাবতে হয়।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031750202178955