ফুটবলকে বিদায় জানালেন কিংবদন্তি বুফন - দৈনিকশিক্ষা

ফুটবলকে বিদায় জানালেন কিংবদন্তি বুফন

দৈনিকশিক্ষা ডেস্ক |

অবশেষে গ্লাভস জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন ইতালির কিংবদন্তি গোলরক্ষক জিয়ানলুইজি বুফন। ৪৫ বছর বয়সে অবসরের সিদ্ধান্ত নিলেন তিনি। সামাজিক যোগাযোগের মাধ্যমে অবসরের বিষয়টি বুফন নিজেই নিশ্চিত করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এই গোলরক্ষক লিখেছেন, ‘তোমরা (সমর্থকরা) আমাকে সব দিয়েছ।

আমিও তোমাদের সব দিয়েছি। আমরা একসঙ্গেই জিতেছি।’ দীর্ঘ ২৮ বছর শীর্ষ পর্যায়ের ফুটবলে দাপটের সঙ্গে খেলেছেন বুফন। এর মধ্যে ২০০৬ সালে ইতালির জার্সিতে জিতেছেন বিশ্বকাপও।

ক্লাব ফুটবলে তার সেরা সময় কেটেছে জুভেন্টাসে, সিরি আ’র শিরোপা জিতেছেন ১০ বার। ফরাসি জায়ান্ট পিএসজির হয়ে একবার জিতেছেন লিগ ওয়ানের শিরোপা।

১৯৯৫ সালে পার্মায় প্রতিযোগিতামূলক ফুটবলে যাত্রা শুরু করেন বুফন। সিরি বি’তে নেমে যাওয়া এই ক্লাবেই ক্যারিয়ার শেষ করলেন তিনি।

গত দুই মৌসুম নিজের শহরের এই ক্লাবেই কাটিয়েছেন বুফন। কিন্তু ইনজুরির কারণে গত মৌসুমে মাত্র ১৯ ম্যাচ খেলতে পেরেছেন তিনি। তাই ২০২৪ সাল পর্যন্ত চুক্তির মেয়াদ থাকা সত্ত্বেও বিদায় বলে দেওয়ার সিদ্ধান্ত নেন এই কিংবদন্তি গোলরক্ষক।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032429695129395