ফের ওসমানী হাসপাতালের সামনের সড়ক অবরোধ শিক্ষার্থীদের - দৈনিকশিক্ষা

ফের ওসমানী হাসপাতালের সামনের সড়ক অবরোধ শিক্ষার্থীদের

সিলেট প্রতিনিধি |

আবারও সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়ক অবরোধ করেছেন শিক্ষার্থীরা। বুধবার (৩ আগস্ট) দুপুর দেড়টার দিকে হাসপাতালের ২নং গেটের সামনে তারা অবস্থান নেন। এতে মেডিকেল কলেজের সামনের সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। ভোগান্তিতে পড়েন জরুরি কাজে বের হওয়া সাধারণ মানুষ ও যাত্রীরা।

এ সময় শিক্ষার্থীরা জড়ো হয়ে পুলিশের বিরুদ্ধে স্লোগান দিতে থাকেন। তারা বলেন, ‘আমার ভাইয়ের রক্ত কেন? প্রশাসন জবাব চাই, সন্ত্রাসীদের কালো হাত ভেঙে দাও, গুড়িয়ে দাও। লজ্জা নাই লজ্জা নাই, প্রশাসনের লজ্জা নাই’

অবরোধকালে শিক্ষার্থীরা হাতে স্টাম্প নিয়ে যানবাহন চলাচলের গতি রোধ করতে দেখা যায়। এমনকি তারা অ্যাম্বুলেন্স চলাচলেও বাধা সৃষ্টি করেন বলেও অভিযোগ স্থানীয়দের। 

স্থানীয় বাসিন্দা মতিউর রহমান বলেন, এই ভরদুপুরে এভাবে সড়ক অবরোধ করে রাখা বেআইনি। জনদুর্ভোগ সৃষ্টি করার নাম আন্দোলন নয়। কোনো দাবি দাওয়া থাকলে তারা ক্যাম্পাসে গিয়ে যথাযথ কর্তৃপক্ষের কাছে জানাতে পারেন। 

আন্দোলনে সম্পৃক্ত ওসমানী মেডিকেল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম বলেন, আমাদের প্রথম দাবি হচ্ছে যারা শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনা ঘটিয়েছে তাদের গ্রেফতার করতে হবে। যে দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ, সেটি আইওয়াশ ছাড়া কিছুই না। আমরা ঘটনার মূল হোতাদের গ্রেফতার দেখতে চাই

এদিকে দুপুর ২টার দিকে শিক্ষার্থীরা ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রোগী প্রবেশের দ্বিতীয় গেট বন্ধ করে দিয়ে সড়কে বসে পড়েন। ফলে হাসপাতালে রোগী প্রবেশ ও বের হওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়। 

প্রসঙ্গত, গত সোমবার রাতে দুই শিক্ষার্থীদের ওপর হামলার ঘটনায় আন্দোলনে নামেন ওসমানী মেডিকেল কলেজের শিক্ষার্থীরা। তাদের হয়ে সেবা বন্ধ রেখে হাসপাতাল ছেড়ে রাস্তায় নামেন ইন্টার্ন চিকিৎসকরা।

ঘটনার পর হামলায় জড়িত দুইজনকে পুলিশ গ্রেফতার করে। সেইসঙ্গে ছাত্রদের দাবির প্রেক্ষিতে হাসপাতাল ও কলেজ প্রশাসন দুটি মামলা করে। দুটি মামলায় এজাহারনামীয় আটজনকে আসামি করে অজ্ঞাত আরও ৩-৪ জনকে অভিযুক্ত রাখা হয়। 

উদ্ভূত পরিস্থিতিতে গতকাল মঙ্গলবার ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রাজনৈতিক নেতৃবৃন্দ,  পুলিশ প্রশাসন, কলেজ ও হাসপাতাল প্রশাসন শিক্ষার্থীদের নিয়ে বৈঠকে বসে তাদের ন্যায্য দাবিগুলো মেনে নিলেও অপর আসামিদের গ্রেফতারের দাবিতে আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষার্থীরা। 

এরই ধারাবাহিকতায় বুধবার (৩ আগস্ট) বেলা দেড়টা থেকে ফের আন্দোলনে নেমে সড়ক অবরোধ করেন। এতে জনগণের ভোগান্তি চরমে পৌঁছায়। সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য সিলেট মহানগর পুলিশ ঘটনাস্থলে রয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0034751892089844