ফের প্রক্রিয়া হলো জীববিজ্ঞান প্রদর্শক নিয়োগের ফল, ১১৪ প্রার্থী নির্বাচিত - দৈনিকশিক্ষা

ফের প্রক্রিয়া হলো জীববিজ্ঞান প্রদর্শক নিয়োগের ফল, ১১৪ প্রার্থী নির্বাচিত

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে জীববিজ্ঞান প্রদর্শক নিয়োগ সুপারিশের ফল নতুন করে প্রক্রিয়া করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এতে জীববিজ্ঞান প্রদর্শক হিসেবে আগে নির্বাচিত ৪১ প্রার্থীসহ মোট ১১৪ জন নিয়োগ সুপারিশের জন্য নির্বাচিত হয়েছেন। বুধবার সন্ধ্যায় তাদের নিয়োগের জন্য নির্বাচন করা হয়। রাতে এনটিআরসিএর কর্মকর্তারা দৈনিক শিক্ষাডটকমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে, আগে নির্বাচিত ৪১ জন প্রার্থীর মধ্যে ১৩ জন আগের প্রতিষ্ঠানে পুনরায় নির্বাচিত হয়েছেন। ২৮ জনের প্রতিষ্ঠান পরিবর্তন হয়েছে। নতুনভাবে ১৬ প্রার্থী শূন্যপদে নির্বাচিত হয়েছেন। জীববিজ্ঞান প্রদর্শক হতে আবেদন করে সহকারী শিক্ষক হিসেবে ভুলে নির্বাচিত হওয়া ৫৭ জন প্রার্থীদের পুনরায় জীববিজ্ঞান প্রদর্শক পদে নির্বাচিত করা হয়েছে। তবে, জীববিজ্ঞানের সহকারী শিক্ষকের সনদ নিয়ে প্রদর্শক পদে আবেদন করে নির্বাচিত হওয়া ১১ জন প্রার্থীর প্রাথমিক নির্বাচন বাতিল করা হয়েছে। 

বুধবার জারি করা এক বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ জানিয়েছে, চতুর্থ গণবিজ্ঞাপ্তিতে জীববিজ্ঞান প্রদর্শক পদে প্রাণিবিজ্ঞান ও উদ্ভিদ বিজ্ঞান এ দুই বিষয়ে নিবন্ধিতরা আবেদন করেন। কিন্তু ফল প্রক্রিয়ার সময় টেলিটক সফটওয়্যারে শুধু প্রাণিবিজ্ঞান বিষয়ের নিবন্ধিতদের আবেদন বিবেচনা করায় উদ্ভিদবিজ্ঞানে নিবন্ধিত প্রার্থীরা বাদ পড়ে যান। ফলে উদ্ভিদবিজ্ঞানের প্রদর্শক পদে নির্বাচিত হওয়া সত্ত্বেও বিষয় কোড একই হওয়ায় বাদপড়া প্রার্থীদের অনেকে প্রদর্শকের পরিবর্তে জীববিজ্ঞানের সহকারী শিক্ষক হিসেবে প্রাথমিকভাবে নির্বাচিত হন। অন্যদিকে প্রদর্শকের কিছু পদ শূন্য থেকে যায়। 

এনটিআরসিএর সদস্য এ বি এম শওকত ইকবাল শাহীন স্বাক্ষরিত ওই বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, জীববিজ্ঞান প্রদর্শক পদে উদ্ভিদবিজ্ঞান ও প্রাণিবিজ্ঞান উভয় বিষয়ের নিবন্ধন সনদধারীদের আবেদন বিবেচনা করে জীববিজ্ঞান প্রদর্শক পদের ফল পুনরায় প্রক্রিয়া করা হয়। ফলে আগে নির্বাচতি ৪১ জন প্রার্থীসহ মোট ১১৪ জন প্রদর্শক পদে প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছেন। আগে নির্বাচিত ৪১ জনের মধ্যে ১৩ জন আগের প্রতিষ্ঠানে পুনরায় নির্বাচিত হয়েছেন, ২৮ জনের শিক্ষা প্রতিষ্ঠান পরিবর্তন হয়েছে, নতুনভাবে শূন্যপদে ১৬ জন নির্বাচিত হয়েছে আর ৫৭ জনের পদ ও প্রতিষ্ঠান পরিবর্তন হয়েছে। ১১ জন প্রার্থী সহকারী শিক্ষকের সনদ নিয়ে প্রদর্শক পদে আবেদন করে নির্বাচিত হওয়ায় তাদের নির্বাচন বাতিল করা হয়েছে। যেসব প্রার্থীর প্রতিষ্ঠান পরিবর্তন হয়েছে, যারা নতুন নির্বাচন পেয়েছেন ও যাদের প্রাথমিক নির্বাচন বাতিল করা হয়েছে তাদের ও সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানকে এসএমএসের মাধ্যমে বিষয়টি জানানো হয়েছে। এনটিআরসিএর ওয়েবসাইটে চতুর্থ গণবিজ্ঞপ্তি সেববক্সে প্রদর্শক পদে পুনঃনির্বাচন মেন্যুতে ফল দেখা যাবে।

এনটিআরসিএ বলছে, নতুন নির্বাচিত ১৬ প্রার্থীকে অনলাইনে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ করে সাবমিট করতে হবে। প্রতিষ্ঠান ও পদ পরিবর্তন হওয়া ৫৭ জন ও প্রতিষ্ঠান পরিবর্তন হওয়া ২৮জন সহ মোট প্রতিষ্ঠান পরিবর্তন হওয়া ৮৫ জন প্রার্থীর ভিরোল ফরম ফেরত পাঠানো হবে। ফরম ফেরত পাঠানোর সুবিধার্থে তাদের ট্র্যাকিং নম্বর আগামী ২০ জুনের মধ্যে সরকারি এনটিআরসিএর কার্যালয়ের ৪১৫ নমআবর রুমে জমা দিতে বলা হয়েছে। এসব প্রার্থীকে আগের ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে তথ্য হালনাগাদ করে ২৬ জুনের মধ্যে পুনরায় ভিরোল ফরম সাবমিট করতে হবে। ভিরোল ফরম না পাঠালো প্রাথমিক নির্বাচন বাতিল বলে গণ্য হবে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ - dainik shiksha সব মাদরাসার ওয়েবসাইট ও তথ্য হালনাগাদের নির্দেশ অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে - dainik shiksha অষ্টম শ্রেণি পর্যন্ত শিক্ষা অবৈতনিক : দুই মন্ত্রণালয় যা করবে নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha নার্সিং-মিডওয়াইফারি ভর্তি পরীক্ষার ফল প্রকাশ শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বেসরকারি শিক্ষকদের বদলির উদ্যোগ স্থগিতের নেপথ্যে - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলির উদ্যোগ স্থগিতের নেপথ্যে শিক্ষাখাতে অপপ্রচারে ভূয়া অভিভাবক ফোরাম, জাল সনদের অধ্যক্ষ - dainik shiksha শিক্ষাখাতে অপপ্রচারে ভূয়া অভিভাবক ফোরাম, জাল সনদের অধ্যক্ষ please click here to view dainikshiksha website Execution time: 0.0037450790405273