বঙ্গবন্ধুর খুনিদের প্রশ্রয়দাতাদের বিচার চায় বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ - দৈনিকশিক্ষা

বঙ্গবন্ধুর খুনিদের প্রশ্রয়দাতাদের বিচার চায় বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ

নিজস্ব প্রতিবেদক |

১৫ আগস্ট স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস যথাযথ মর্যাদায় পালন করেছে বঙ্গবন্ধুর আদর্শে বিশ্বাসী বাংলাদেশের আইন শিক্ষার্থীদের সংগঠন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ। গতকাল রোববার (১৫ আগস্ট) সকালে ধানমন্ডি-৩২-এ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন সংগঠনের নেতারা। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধুর খুনিদের প্রশ্রয়দাতা খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়াকে বিচারের আওতায় আনাতে সরকারের কাছে দাবি জানান সংগঠনের নেতারা।

সংগঠনের সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য এ্যাড. শহীদুল ইসলাম টিটুর দিকনির্দেশনায় সংগঠনের সাধারণ সম্পাদক এ্যাড. জিয়াউল হক চৌধুরী বাবুর নেতৃত্বে কেন্দ্রীয় সংসদ, ঢাকা মহানগর উত্তর, দক্ষিণসহ বিভিন্ন ইউনিটের নেতারা গতকাল রোববার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।

এসময় উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সহ-সভাপতি সোহেল রানা, যুগ্ম-সাধারণ সম্পাদক এ্যাড. শাহাদাত হোসেন রিয়াদ,  সাংগঠনিক সম্পাদক শরিফ আজাদ আকবর, ঢাকা মহানগর উত্তরের সাধারণ সম্পাদক মাহমুদুর রহমান বাবর, কেন্দ্রীয় সংসদের  ক্রীড়া বিষয়ক সম্পাদক মিজানুর রহমান ভুঁইয়া,  সাহিত্য ও প্রকাশনা সম্পাদক মোশারফ হোসেন স্বপন, উপ-দপ্তর সম্পাদক হাসান ইমাম মাসুম, ঢাকা মহানগর দক্ষিণের সহ-সভাপতি  আদিল হোসেন তালুকদার,  রোকেয়া সুলতানা, শাওন দ্বিপ, সাংগঠনিক সম্পাদক কাজি রুমা, ঢাকা মহানগর উত্তরের সাংগঠনিক সম্পাদক কাজি ওসমান অপু আহম্মেদসহ ঢাকা মহানগরের অন্যান্য নেতারা। 

শ্রদ্ধাঞ্জলী অর্পণ শেষে সংক্ষিপ্ত এক পথসভায় কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সাধারণ সম্পাদক এ্যাড. জিয়াউল হক চৌধুরী বাবু বলেন, ১৯৭৫ খ্রিষ্টাব্দের ১৫ আগস্ট জাতির পিতাকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করে বিশ্বাস ঘাতক খুনিরা। দীর্ঘদিন সেই খুনিরা রাষ্ট্রীয়ভাবে পূনর্বাসিত হলে পরবর্তীতে জননেত্রী শেখ হাসিনার সরকার সেই খুনিদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করেছিলেন। কিন্তু এখনো কিছু খুনি বিদেশি রাষ্ট্রে পলাতক আছে। এখন তাদেরকেও দেশে ফিরিয়ে এনে বিচারের মধ্যদিয়ে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে এবং বঙ্গবন্ধুর খুনিদের প্রশ্রয়দাতা খালেদা জিয়া ও তার ছেলে তারেক জিয়াকেও বিচারের আওতায় আনার জন্য সরকারের কাছে দাবি জানান। 

তিনি আরও বলেন, একটি কুচক্রী মহল সু-সংগঠিত এই সংগঠনটিকে ভাঙার অনেক চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে শিক্ষা, শান্তি, শৃংখলা ও ন্যায়নীতি শ্লোগানকে ধারণ করে বঙ্গবন্ধুর আদর্শ ও জননেত্রী শেখ হাসিনার পৃষ্ঠপোষকতায় এবং সংগঠনের সভাপতি ও বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ কেন্দ্রীয় সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য এ্যাড. শহীদুল ইসলাম টিটুর দিক নির্দেশনায় বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের সক্রিয় নেতা-কর্মীরা নিঃস্বার্থভাবে সংগঠনের জন্য কাজ করে যাচ্ছে, ভবিষ্যতেও করে যাবে। এসময় তিনি কর্মসূচি সফল করায় উপস্থিত সকল নেতা কর্মীদের সংগঠনের সভাপতি এ্যাডভোকেট মোঃ শহীদুল ইসলাম টিটুর পক্ষ থেকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

এছাড়াও সংগঠনের সভাপতি এ্যাডভোকেট মো. শহীদুল ইসলাম টিটু এবং সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মোঃ জিয়াউল হক চৌধুরী বাবুর দিকনির্দেশনায় রাজধানীর বাহিরে পটুয়াখালী জেলা, বরগুনা জেলা, সিরাজগঞ্জ জেলা, চাঁদপুর জেলা, যশোর, টাঙ্গাইল জেলা, বগুড়া জেলা, কক্সবাজার জেলা, চট্টগ্রাম মহানগর, ময়মনসিংহ জেলা, যশোর জেলা, নরসিংদী জেলা, নারায়ণগঞ্জ জেলা, কুড়িগ্রাম জেলা, কুস্টিয়া জেলাসহ বিভিন্ন ইউনিট আলোচনা সভা, মানব বন্ধন সহ বিভিন্ন কর্মসূচির মাধ্যমে জাতীয় শোক দিবস পালন করেছে।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0039031505584717