বদলির দাবিতে শিক্ষকদের প্রতীকী অনশন ৭ ফেব্রুয়ারি - দৈনিকশিক্ষা

বদলির দাবিতে শিক্ষকদের প্রতীকী অনশন ৭ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের প্রতিষ্ঠান পরিবর্তন ও বদলি ব্যবস্থা চালুর দাবিতে আগামী ৭ ফেব্রুয়ারি প্রতীকী অনশন  ও অবস্থান কর্মসূচি পালন করবেন এমপিওভুক্ত শিক্ষকরা। এমপিওভুক্ত শিক্ষকদের বদলি বাস্তবায়ন কমিটির ব্যানারে এদিন সকাল থেকে জাতীয় প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালন করা হবে। সোমবার (৩ ফেব্রুয়ারি) দৈনিক শিক্ষাডটকমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বদলি বাস্তবায়ন কমিটির আহ্বায়ক মোঃ হারুন অর রশিদ ও সদস্য সচিব মোহাম্মদ সিরাজুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

ফাইল ছবি

কমিটির শিক্ষক নেতারা দৈনিক শিক্ষাডটকমকে বলেন, এমপিওভুক্ত শিক্ষকদের বদলি চালুর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তারা ইতিবাচক আশ্বাস দিলেও বদলির প্রজ্ঞাপন বা অফিস আদেশ জারি হয়নি। তাই এমপিওভুক্ত শিক্ষকরা নিরাশ। তাই, বদলি চালুর দাবি আদায়ে আমরা কঠোর কর্মসূচির ঘোষণা দিয়েছি। আশা করি মাননীয় প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীর নির্দেশে ২০২০ খ্রিষ্টাব্দের আগেই বদলি চালুর প্রজ্ঞাপন ও অফিস আদেশ জারি করা হবে। বেসরকারি শিক্ষকদের বদলি ও ইনডেক্সধারীদের প্রতিষ্ঠান পরিবর্তন বিষয়টি এমপিও নীতিমালা ২০১৮তে উল্লেখ থাকলেও বদলি চালু হয়নি। 

শিক্ষক নেতারা আরও বলেন, পাশাপাশি পরবর্তী শিক্ষক নিয়োগে ইনডেক্সধারী শিক্ষকদের বিভাগীয় প্রার্থী হিসেবে অগ্রাধিকার ভিত্তিতে প্রতিষ্ঠানের পরিবর্তন সুযোগ দেয়ার দাবি জানাচ্ছি। প্রত্যেক গণবিজ্ঞপ্তির আগে ইনডেক্সধারী শিক্ষকদের জন্য আলাদা বিজ্ঞপ্তি জারির আহ্বান করলে শূন্যপদ কমবে না বলে মন্তব্য করেন তারা। তাই আগামী গণবিজ্ঞপ্তিতে ইনডেক্সধারী নিবন্ধিত ও অনিবন্ধিত শিক্ষকদের প্রতিষ্ঠান পরিবর্তন সুযোগ দেয়ার জোর দাবি জানান। এই সাথে বেসরকারি এমপিওভুক্ত সকল শিক্ষক কর্মচারীদের স্বতঃস্ফূর্তভাবে আন্দোলনে অংশগ্রহণ করার আহ্বান জানান। এমপিওভুক্ত শিক্ষকদের বদলি ব্যবস্থা চালু হলে শিক্ষা প্রতিষ্ঠানে দুর্নীতি কমবে বলেও মন্তব্য করেন শিক্ষক নেতারা। 

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0034341812133789