ববি ভর্তিতে এসএসসি-এইচএসসির ফলে নম্বর নেই - দৈনিকশিক্ষা

ববি ভর্তিতে এসএসসি-এইচএসসির ফলে নম্বর নেই

ববি প্রতিনিধি |

বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষার নম্বরের ওপর ভিত্তি করেই নতুন শিক্ষার্থী ভর্তি নেবে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। এক্ষেত্রে ভর্তিচ্ছুদের এসএসসি ও এইচএসসি পরীক্ষার ফলের ওপর কোনো মার্ক থাকবেনা বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন। ভর্তি পরীক্ষার নম্বরের ভিত্তিতে আবেদন করতে পারবেন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। তবে, যদি ভর্তিচ্ছু দুই শিক্ষার্থীর মার্ক একই থাকে সেক্ষেত্রে এসএসসি ও এইচএসসির ফলের ভিত্তিতে তাদের মূল্যায়ন করা হবে।

শনিবার দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) ও ভর্তি কমিটির সদস্য সচিব অধ্যাপক  ড. মো: মহাসিন উদ্দিন।

গত বৃহস্পতিবার প্রকাশিত ভর্তি বিজ্ঞপ্তিতে জানা গেছে, গুচ্ছভুক্ত ভর্তি পরীক্ষায় যারা অংশগ্রহণ করে ফল পেয়েছিলেন তারা ভর্তির জন্যে আবেদন করতে পারবেন। এক্ষেত্রে প্রতি ইউনিট ভিত্তিক আবেদন ফি ধরা হয়েছে ৫০০ টাকা করে। বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ওয়েবসাইটে (https://admission.bu.ac.bd) আবেদন করা যাবে। গুচ্ছ পদ্বতির ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ (নম্বর প্রাপ্ত) শিক্ষার্থীরা ১৯ নভেম্বর সকাল ১০ টা থেকে আগামী ৩০ নভেম্বর রাত ১২ টা পর্যন্ত আবেদন করতে পারবেন। শাখা পরিবর্তনসহ মোট ১ হাজার ৪৪০ টি আসনের বিপরীতে  আবেদনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

জানা গেছে, শাখা পরিবর্তনের সুযোগসহ এ বছর ‘এ’ ইউনিটের আসন সংখ্যা ৭২৬, ‘বি’ ইউনিটের আসন সংখ্যা ৩৯৮ এবং ‘সি’ ইউনিটের আসন সংখ্যা ৩১৬ টি।  এছাড়া তিন ইউনিটের মোট আসনের অতিরিক্ত ৫ শতাংশ (৭২ টি) আসন  বিভিন্ন কোটার আবেদনকারী শিক্ষার্থীদের জন্য সংরক্ষিত থাকবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0029268264770508