বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির জাতীয় শোক দিবস পালন - দৈনিকশিক্ষা

বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতির জাতীয় শোক দিবস পালন

নিজস্ব প্রতিবেদক |

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, স্বাধীনতার মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক শিক্ষক সমিতি। শনিবার (১৫ আগস্ট) বঙ্গবন্ধুর পরিবারের সকল শহীদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও তাদের রুহের মাগফিরাত কামনা করে আলোচনা সভা ও মিলাদ মাহফিল করেছেন তারা।

এসময় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শৈশব, সামাজিক, অর্থনৈতিক, রাজনীতি, জীবন নিয়ে আলোচনা করেন শিক্ষক নেতারা। আলোচনাকালে শিক্ষা নেতারা বলেন, বঙ্গবন্ধুর প্রতিটি কথা থেকে আমরা শিক্ষা গ্রহণ করতে পারি। তিনি দেশের মানুষের জন্য যে ত্যাগ স্বীকার করেছেন তা পৃথিবীর ইতিহাসে বিরল। এ জন্য তিনি আজ বিশ্ব নেতা হিসেবে আজ প্রসংশিত।

তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র ৩ বছর ৭ মাস বাংলাদেশের শাসন আমলে বাংলাদেশ যে বৈপ্লবিক পরিবর্তন সাধন করেন।শুধু তাই নয় খাদ্য স্বয়ংসম্পন্ন পর ৪০ লাখ মেট্রিক টন খাদ্য মজুদ রাখেন। এরপর তিনিই  প্রথম ১৯৭৩ খ্রিষ্টাব্দে ৩৬ হাজার ১৬০ প্রাথমিক বিদ্যালয়কে সরকারিকরণ করেন। ১৯৭৫ খ্রিষ্টাব্দে ১৫ আগস্ট তার মৃত্যুর পর বাংলায় আদর্শিক পরিবর্তন ঘটে। এরপর দীর্ঘ সময় অন্যান্যরা ক্ষমতা থাকলেও জাতির পিতা বঙ্গবন্ধুর খুনের বিচার হয়নি। পরবর্তী সময়ে ১৯৯১ খ্রিষ্টাব্দে বাংলাদেশ আওয়ামী লীগ আবার ক্ষমতা আসলে দেশে আবার উন্নয়ন সাধন হয়। এর ধারাবাহিকতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য উত্তরসূরি দেশরত্ন মাননীয় প্রধানমন্ত্রী ২০১৩ খ্রিষ্টাব্দে ২৬ হাজার ১৯৩টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করেন। কিন্তু দুঃখজনক হলেও সত্য, পরিসংখ্যান ভুলের কারণে ৪ হাজার ১৫৯ বিদ্যালয় এখনো সরকারিকরণের বাহিরে।

এ সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সভাপতি মো. মামুনুর রশিদ খোকন, মহাসচিব আ.স.ম. জাফর ইকবাল, সাংগঠনিক সম্পাদক মো. ফিরোজ উদ্দিন, মিজানুর রহমান, শাহনাজ পারভীন, মোহাম্মদ লিটন, পরেশ, সাদিক, সুমন চাকী, আতিক, রায়হান, শিখা, ধরণী, নাছির, আবু জাফর, মাহবুব মালা, চাঁদ আলী প্রমুখ।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.011574029922485