বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ - দৈনিকশিক্ষা

বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরির সুযোগ

নিজস্ব প্রতিবেদক |

বাংলাদেশ সেনাবাহিনী ৬ কোরে জনবল নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ৫৬তম বিএমএ স্পেশাল (ইঞ্জিনিয়ার্স/সিগন্যালস/ইএমই/এইসি), ৩৪তম ডিএসএসসি (জেএজি) এবং ৪৯তম ডিএসএসসি (আরভিঅ্যান্ডএফসি) কোর্সে জনবল নিয়োগে ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আগ্রহীরা আগামী ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।

ইঞ্জিনিয়ার্স কোর—পুরুষ/মহিলা


 শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০সহ সংশ্লিস্ট বিষয়ের ওপর বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০–এর মধ্যে)
* বিএসসি ইঞ্জিনিয়ারিং (সিভিল)
* নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং
* আর্কিটেকচার ইঞ্জিনিয়ারিং
* সিগন্যালস কোর—পুরুষ

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০সহ সংশ্লিস্ট বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০–এর মধ্যে)
* কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/কম্পিউটার সায়েন্স ইনফরমেশন টেকনোলজি।
* ইলেকট্রিক্যাল ইলেকট্রনিকস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রনিকস টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং।
* ইলেকট্রিক্যাল অ্যান্ড মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (ইএমই) কোর

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.৫০সহ সংশ্লিস্ট বিষয়ের ওপর বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০–এর মধ্যে)
* অ্যারোনটিক্যাল ইঞ্জিনিয়ারিং (পুরুষ/মহিলা)
* মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং (পুরুষ)
* আর্মি এডুকেশন কোর (এইসি)—পুরুষ/মহিলা

শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.০০সহ সংশ্লিস্ট বিষয়ে সিজিপিএ ৩.০০ (৪.০০–এর মধ্যে) ফলাফলে স্নাতক সম্মানসহ স্নাতকোত্তর ডিগ্রি হতে হবে
* ইংরেজি
* বাংলা
* আরবি
* বিবিএ (অ্যাকাউন্টিং, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং)
* অর্থনীতি
* জাজ অ্যাডভোকেট জেনারেল (জেএজি)—পুরুষ
শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.০০সহ এলএলবি (সম্মান) এবং এলএলএম/এমএএলএলএম ডিগ্রিতে কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০–এর মধ্যে)।

রেমাউন্ট ভেটেরিনারি অ্যান্ড ফার্ম কোর—পুরুষ
শিক্ষাগত যোগ্যতা (ন্যূনতম): এসএসসি ও এইচএসসি উভয় পরীক্ষায় জিপিএ ৪.০০সহ ডিভিএম/ডিভিএম অ্যান্ড এএইচ ডিগ্রি এবং ইন্টার্নশিপ সম্পন্নকারী ও কমপক্ষে সিজিপিএ ৩.০০ প্রাপ্ত হতে হবে (৪.০০–এর মধ্যে)।

সব শাখার জন্য ন্যূনতম শারীরিক যোগ্যতা
পুরুষের উচ্চতা ৫ ফুট ৪ ইঞ্চি, ওজন ৫৭ কেজি, বুকের মাপ স্বাভাবিক ৩০ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩২ ইঞ্চি। নারীদের উচ্চতা ৫ ফুট ২ ইঞ্চি, ওজন ৪৯ কেজি, বুকের মাপ স্বাভাবিক ২৮ ইঞ্চি ও সম্প্রসারিত অবস্থায় ৩০ ইঞ্চি।

বয়স: ১ জুলাই ২০২১ তারিখে অনূর্ধ্ব ২৮ বছর (অ্যাফিডেভিট গ্রহণযোগ্য নয়)।

আবেদনের নিয়ম

প্রতিটি পদে আবেদনের জন্য আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা আলাদা আলাদা। পদভেদে আবেদনের যোগ্যতা, অভিজ্ঞতা এবং বয়সসীমার শর্তাবলি জানা যাবে https://joinbangladesharmy.army.mil.bd তে। এই ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করতে পারবেন আগ্রহীরা। এই ওয়েবসাইটে চাকরির বিস্তারিত তথ্যও জানা যাবে

আবেদন ফি: ১০০০ টাকা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0062110424041748