বাকৃবিতে বিশেষজ্ঞ পরামর্শ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত - দৈনিকশিক্ষা

বাকৃবিতে বিশেষজ্ঞ পরামর্শ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক |

বাকৃবিতে কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য খাতে বিশেষজ্ঞ পরামর্শ বর্তমান অবস্থা ও ভবিষ্যৎ সম্ভাবনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার (১৬ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের সেমিনার কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় রিসার্চ সিস্টেমের পরিচালক অধ্যাপক ড. মো. আবু হাদী নূর আলী খানের সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. লুৎফল হাসান।

এতে বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড.জসিমউদ্দিন খান,  ডিন কাউন্সিলের আহবায়ক অধ্যাপক ড. মো. নূরুল হক, ভেটেরিনারি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মকবুল হোসেন, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. একেএম জাকির হোসেন । অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন গেটওয়ে কনসাল্টিং বাংলাদেশের আহবায়ক ড. খন্দকার হেলাল উদ্দিন। 

এছাড়াও শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. জয়নাল আবেদিনসহ প্রায় বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক শিক্ষক,কর্মকতা উপস্থিত ছিলেন।  বাকৃবি উপাচার্য তার বক্তব্যে বলেন, কৃষি সেক্টরের সম্ভাবনাময় খাত খোঁজে বের করে টেকনোলজির উন্নয়ন ঘটিয়ে নিরাপদ ও পুষ্টিকর খাদ্য নিশ্চিত করতে সহযোগিতা করতে হবে। বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম ঠিক রেখে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষকরাও দেশের কল্যাণে ও কৃষিকে এগিয়ে নিতে কাজ করতে পারে। সেক্ষেত্রে গেটওয়ে কনসাল্টিং বাংলাদেশ বিশেষ ভূমিকা রাখবে বলেও মনে করেন তিনি৷ 

অনুষ্ঠানে প্রবন্ধ উপস্থাপনের সময় ড. খন্দকার হেলাল উদ্দিন বলেন, গেটওয়ে মূলত কৃষি-বিশেষজ্ঞ পরামর্শদাতা, সরকারী, বেসরকারী জাতীয় ও আন্তর্জাতিক সংস্থার অফিস এক্সিকিউটিভ এবং বেসরকারী উদ্যোক্তা যারা কৃষি, প্রাণিসম্পদ ও মৎস্য খাতে কাজ করছেন তাদের উপর ভিত্তি করে গঠিত হয়েছে।বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের দক্ষ বিশেষজ্ঞদের বাংলাদেশের কৃষি উন্নয়নে গেটওয়ে নতুন নতুন কাজের সুযোগ তৈরি করবে বলে আমার বিশ্বাস। দিনব্যাপী আলোচনা অনুষ্ঠানে শিক্ষক,সরকারী-বেসরকারী কনসালটেন্ট,কৃষি বিশেষজ্ঞ ও আমন্ত্রিত অতিথিরা।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0098910331726074