বাস পোড়ানোর মামলায় আরও ৮০ বিএনপি নেতাকর্মীর আগাম জামিন - দৈনিকশিক্ষা

বাস পোড়ানোর মামলায় আরও ৮০ বিএনপি নেতাকর্মীর আগাম জামিন

আদালত প্রতিবেদক |

ঢাকা-১৮ আসনের উপনির্বাচনের দিন রাজধানীর বিভিন্নস্থানে বাসে অগ্নিসংযোগের ঘটনায় দায়ের করা মামলায় বিএনপির ৮০ নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। সোমবার (২৩ নভেম্বর) হাইকোর্টের বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি রিয়াজউদ্দিন খানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন। জামিনের বিষয়টি সাংবাদিকদের জানান আসামিপক্ষের  আইনজীবী মো. মাকসুদ উল্লাহ।

এর আগে ১৮ নভেম্বর একই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়সহ শতাধিক নেতা-কর্মীকে আগাম জামিন প্রদান করেন হাইকোর্ট। এসব নেতাকর্মীদের ৫ জানুয়ারি পর্যন্ত আগাম জামিন দেয়া হয়েছে। তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে হবে। 

গত ১২ নভেম্বর ঢাকা-১৮ নম্বর সংসদীয় আসনে উপনির্বাচনের দিন আচমকা ঢাকায় অন্তত এগারোটি যাত্রীবাহী বাসে আগুন দেয়ার ঘটনা ঘটে। এসব ঘটনায় মোট ১৪টি মামলা দায়ের করে পুলিশ। আসামী করা হয় বিএনপি ও অঙ্গসংগঠনের পাঁচ শতাধিক নেতাকর্মীকে। চলমান অভিযানে ইতোমধ্যেই অন্তত ৫০ জন গ্রেফতার হয়েছেন। তাদের মধ্যে ২৮ জনকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেয়া হয়েছে। 

তদন্তকারী সংস্থা পুলিশ বলছে, রাজনীতির মাঠ গরম করার জন্যই অগ্নিসন্ত্রাসের ঘটনা ঘটানো হয়। বাস পোড়ানোর দিন থেকেই জড়িতদের গ্রেফতারে মাঠে নামে সংশিষ্ট থানা পুলিশ ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। প্রথম দিন ঘটনাস্থল ও রাতের বেলায় অভিযান চালিয়ে অন্তত ২৮ জনকে গ্রেফতার করা হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035440921783447