বিএনপি নেতার ওপর হামলা - দৈনিকশিক্ষা

বিএনপি নেতার ওপর হামলা

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠি জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য রফিকুল ইসলাম জামালের ওপর হামলা হয়েছে। ছাত্রলীগ-ও যুবলীগের নেতাকর্মীরা এ হামলা করেছে বলে অভিযোগ বিএনপির।

রোববার সন্ধ্যায় বরিশাল শহরের শিল্পকলা একাডেমির সামনে বিএনপি নেতা জামালের প্রাইভেটকার থামিয়ে এ হামলা করা হয়। হামলায় আহত বিএনপি নেতা জামালকে রক্তাক্ত অবস্থায় প্রথমে ঝালকাঠি সদর হাসপাতালে নেয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

রফিকুল ইসলাম জামাল অস্টম জাতীয় সংসদ নির্বাচনে ধানের শীষ প্রতীকে ঝালকাঠি-১ আসনে নির্বাচন করেন। তিনি অভিযোগ করেছেন, তার গাড়ি থামিয়ে ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা তাকে হামলা চালিয়ে রক্তাক্ত ও যখম করে। এসময় তার গাড়িটিও ভাঙচুর করা হয়।

এদিকে হামলার অভিযোগ অস্বীকার করেছে ঝালকাঠি জেলা ছাত্রলীগ।  জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম পারভেজ দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ঝালকাঠিতে জেলা বিএনপির গ্রুপিং রয়েছে। এ হামলা নিজের অভ্যন্তরীণ দ্বন্দ্বের কারণ। ছাত্রলীগ বা যুবলীগের কেউ এ ঘটনার সাথে জড়িত নয় দাবি করে এ অভিযোগের ব্যাপারে তীব্র নিন্দা জানায় জেলা ছাত্রলীগ।

অপরদিকে জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন অভিযোগ করেন, ভোলা জেলা ছাত্রদল সভাপতি নুরে আলম ও স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিমের মৃত্যুতে ঝালকাঠি জেলা বিএনপি শহরের গোরস্থান মসজিদে দোয়া অনুষ্ঠানে অংশগ্রহণ করেন রফিকুল ইসলাম জামাল। মিলাদ শেষে প্রাইভেটকারে বরিশাল যাওয়ার পথে ঝালকাঠি শিল্পকলা একাডেমির সামনের সড়কে বেরিকেড দিয়ে জেলা ছাত্রলীগ ও যুবলীগের নেতাকর্মীরা প্রাইভেটকার ভাঙচুর করে। গাড়ির ভেতর থেকে তাকে টেনে হিচরে বাইরে বের করে মারধর করা হয়। তার সফরসঙ্গীদের ডাক চিৎকারে স্থানীয়রা এগিয়ে আসলে হামলাকারীরা পালিয়ে যায়।

সদর হাসপাতালে জরুরী বিভাগে কর্তব্যরত ডা. মেহেরিন আফরোজ দৈনিক শিক্ষাডটকমকে জানান, রফিকুল ইসলাম জামাল নামে একজন আহত হয়ে আমাদের কাছে চিকিৎসা নিতে এসেছিলেন। তার নাকে জখম হওয়ায় উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

হামলার খবর পেয়ে জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট সৈয়দ হোসেন, সদস্যসচিব অ্যাডভোকেট শাহাদাত হোসেন,  জেলা যুবদল আহ্বায়ক শামীম তালুকদারসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা তাকে দেখতে সদর হাসপাতালে ভিড় করেন। এসময় তারা জামালের ওপর হামলার ঘটনায় দোষীদের বিচার দাবি করেন।

প্রসঙ্গত, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে  নিয়ে নিজের ফেসবুকে আপত্তিকর মন্তব্য করার অভিযোগে রফিকুল ইসলাম জামালের বিরুদ্ধে রাজাপুর থানায় জিডিটাল নিরাপত্বা আইনে মামলা রয়েছে। ২০২১ খ্রিষ্টাব্দের ৮ জুলাই দায়ের হওয়া ওই মামলা বর্তমানে আদালতে বিচারাধীন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0039761066436768