বিএসএমএমইউর সব ফি দেয়া যাবে ‘নগদ’-এ - দৈনিকশিক্ষা

বিএসএমএমইউর সব ফি দেয়া যাবে ‘নগদ’-এ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সেবা নিতে আসা রোগীদের সব ধরনের চিকিৎসা ফি বা স্বাস্থ্য পরীক্ষার বিল এখন থেকে ডাক বিভাগের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর মাধ্যমে পরিশোধ করা যাবে।

সম্প্রতি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে হাসপাতালটির সঙ্গে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ লিমিটেড ও বাংলাদেশ ডাক বিভাগের মধ্যে ত্রিপক্ষীয় চুক্তি স্বাক্ষরিত হয়। এই চুক্তির ফলে বিএসএমএমইউ-এ সেবা নেয়া রোগীদের চিকিৎসা সংক্রান্ত সব ধরনের ফি বা স্বাস্থ্য পরীক্ষার বিল ‘নগদ’-এর মাধ্যমে পরিশোধ করার সুবিধা চালু হবে।

চুক্তিতে ‘নগদ’-এর পক্ষে স্বাক্ষর করেন নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষে কোষাধ্যক্ষ অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান স্বাক্ষর করেন। চুক্তিস্বাক্ষর অনুষ্ঠানে নগদ-এর কি-স্টেকহোল্ডার রিলেশন বিভাগের জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুল ইসলাম এবং ম্যানেজার নাকিব চৌধুরী উপস্থিত ছিলেন। 

এছাড়া বিএসএমএমইউ-এর উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, উপ-উপাচার্য অধ্যাপক ডা. এ কে এম মোশাররফ হোসেন, অধ্যাপক ডা. ছয়েফ উদ্দিন আহমদ, অধ্যাপক ডা. মো. মনিরুজ্জামান খান এবং অর্থ ও হিসাব বিভাগের পরিচালক গৌর কুমার মিত্র এসময় উপস্থিত ছিলেন।

‘নগদ’-এর সঙ্গে চুক্তির বিষয়ে বিএসএমএমইউ উপাচার্য বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্মার্ট বাংলাদেশ গড়তে চান, যেখানে আর্থিক লেনদেন হবে ক্যাশলেস, তারই ধারাবাহিকতায় আমরা চিকিৎসা সংক্রান্ত যাবতীয় লেনদেন মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর মাধ্যমে করতে চাই।

তিনি বলেন, হাসপাতালে যেহেতু ২৪ ঘণ্টা সেবা দেয়া হয়, তাই বৈকালিক চিকিৎসা সেবার সময় ব্যাংক বন্ধ থাকার কারণে ক্যাশ টাকা হাতে হাতে লেনদেন করতে হয়। সেই জটিলতা এড়াতে মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস নগদ-এর মাধ্যমে লেনদেন করলে স্বচ্ছতা ও ঝুঁকিমুক্ত হবে প্রক্রিয়াটি।  

এ সময় নগদ-এর নির্বাহী পরিচালক মো. সাফায়েত আলম বলেন, নগদ সব সময় কাজ করে মানুষের জীবনযাত্রা সহজ করার জন্য। তারই অংশ হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-এর সাথে নগদ-এর এই চুক্তি। এতে করে ক্যাশ লেনদেনের চেয়ে অনেক দ্রুততম সময়ে বিল পরিশোধ করা যাবে। ফলে ক্যাশ কাউন্টারে দীর্ঘ লাইনের চাপ যেমন কমে আসবে, তেমন রোগী ও রোগীর স্বজনেরা দ্রুততম সময়ে বিল পরিশোধ করতে পারবেন। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ফি পরিশোধের পাশাপাশি বর্তমানে নগদ-এর মাধ্যমে ঢাকা মেডিকেল, কুর্মিটোলা জেনারেল হাসপাতালসহ দেশের আরও বেশ কিছু নামকরা হাসপাতাল-এর বিল পরিশোধ করা যাচ্ছে। এছাড়া খুব সহজেই বিদ্যুৎ, গ্যাস, পানি, টেলিফোনসহ বিভিন্ন ধরনের সেবার ফি পরিশোধ করা যায় ‘নগদ’-এ। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন, ইন্স্যুরেন্সের প্রিমিয়াম ও ঋণের কিস্তি এবং ক্রেডিট কার্ডের বিলসহ আরও নানা ধরনের বিল পরিশোধ সেবা চালু রয়েছে ডাক বিভাগের এমএফএস প্রতিষ্ঠান নগদ-এ।

শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha শুক্রবার স্কুল খোলার সিদ্ধান্ত হয়নি, জানালো শিক্ষা মন্ত্রণালয় স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের এপ্রিল মাসের এমপিওর চেক ছাড় গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটে প্রথম লামিয়া প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে দ্বিতীয় ধাপের চূড়ান্ত ফল আগামী সপ্তাহ ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল - dainik shiksha ছাত্রলীগ শিক্ষাপ্রতিষ্ঠানে ফিলিস্তিনের পতাকা উড়াবে কাল চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন - dainik shiksha চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ করার বিষয়ে জনপ্রশাসন মন্ত্রী যা জানালেন গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ - dainik shiksha গুচ্ছের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ, পাস ৩৬.৩৩ শতাংশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.012582063674927