বিকাশের বিজনেস সল্যুশন ব্যবহার করবে বসুন্ধরা পেপার মিলস ও মাল্টি পেপার ইন্ডাস্ট্রিজ - দৈনিকশিক্ষা

বিকাশের বিজনেস সল্যুশন ব্যবহার করবে বসুন্ধরা পেপার মিলস ও মাল্টি পেপার ইন্ডাস্ট্রিজ

নিজস্ব প্রতিবেদক |

যেকোনো সময় আরও সহজে, স্বচ্ছতা, নিরাপত্তার সাথে কর্মীদের বেতন-ভাতা বিতরণ ও পরিবেশকদের (ডিলার ও ডিস্ট্রিবিউটর) সাথে লেনদেনে এখন থেকে বিকাশের বিজনেস সল্যুশন ব্যবহার করবে দেশের অন্যতম বৃহৎ ব্যবসায়ী শিল্পগোষ্ঠী বসুন্ধরা গ্রুপের দুইটি প্রতিষ্ঠান - বসুন্ধরা পেপার মিলস লিমিটেড ও বসুন্ধরা মাল্টি পেপার ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

এ লক্ষ্যে বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে উভয় প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়। এর আওতায়, বসুন্ধরা গ্রুপ তাদের এই দুইটি প্রতিষ্ঠানের কর্মীদের বেতন ও দৈনিক ভাতা, রিটেইল কমিশন বিতরণে ‘বিকাশ ডিজবার্সমেন্ট সল্যুশন’ ব্যবহার করবে। 

পাশাপাশি, দেশজুড়ে এক হাজারের বেশি ডিলার ও ডিস্ট্রিবিউটরের কাছ থেকে বিকাশের মাধ্যমে টাকা সংগ্রহ করবে প্রতিষ্ঠান দুটি। একইভাবে, প্রায় পাঁচ লাখ খুচরা বিক্রেতার কাছ থেকেও বিকাশে টাকা সংগ্রহ ও প্রদান করার সেবা পাবে বসুন্ধরা। ফলে ছুটির দিনসহ যেকোনো দিন যেকোনো সময় লেনদেন সুবিধা থাকায় গুরুত্বপূর্ণ এই ব্যবসায়িক অংশীদারদের সাথে নিরবচ্ছিন্ন লেনদেন সেবা তৈরি হবে।

বসুন্ধরা গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মো. মোস্তাফিজুর রহমান এবং বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা গ্রুপের ভাইস-চেয়ারম্যান সাফওয়ান সোবহান ও বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।  

সময় ও ব্যবস্থাপনা খরচ সাশ্রয়ী হওয়ায় এবং স্বচ্ছতা ও নিরাপত্তা নিশ্চিত হওয়ায় বিকাশ পে-রোল সল্যুশন ব্যবহার করে কর্মীদের সরাসরি বেতন-ভাতা দেওয়া জনপ্রিয়তা পেয়েছে। বিকাশে বেতন দেয়ার সেবা গ্রহণ করায় একদিকে কর্মীরা যেমন সহজে বেতন-ভাতা পাচ্ছেন, অন্যদিকে নগদ টাকার ঝামেলা দূর হওয়ায় সামগ্রিক বেতন ব্যবস্থাপনা আরও সহজ ও সাশ্রয়ী হয়েছে। বর্তমানে দেশের প্রায় আট শতাধিক প্রতিষ্ঠান বিকাশের মাধ্যমে তাদের কর্মীদের বেতন-ভাতা পরিশোধ করছে।

অন্যদিকে, সারাদেশে ছড়িয়ে থাকা ডিস্ট্রিবিউটর ও রিটেইলাররাও দেশের যেকোনো প্রান্তে বসে সহজে ও নিরাপদে তাদের ব্যবসায়িক লেনদেন করতে পারেন কোন ঝামেলা ছাড়াই। 

আশির দশকের শুরুতে যাত্রা শুরু করা বসুন্ধরা গ্রুপ এখন বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান। আবাসন ব্যবসা দিয়ে শুরু করে বাংলাদেশে বর্তমানে গ্রুপটির পেপার, টিস্যু ও হাইজিন পণ্য, সিমেন্ট, এলপি গ্যাস, শিপিং, অয়েল এন্ড গ্যাস, ফুড এন্ড বেভারেজ, মিডিয়া, ট্রেডিংসহ প্রায় ৪০টির বেশি অঙ্গ প্রতিষ্ঠান রয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.005803108215332