বিকাশের মাধ্যমে গার্ডিয়ান লাইফের ইন্স্যুরেন্স সেবায় নিশ্চিত হচ্ছে ভবিষ্যতের নিরাপত্তা - দৈনিকশিক্ষা

বিকাশের মাধ্যমে গার্ডিয়ান লাইফের ইন্স্যুরেন্স সেবায় নিশ্চিত হচ্ছে ভবিষ্যতের নিরাপত্তা

নিজস্ব প্রতিবেদক |

অনিশ্চয়তা জীবনেরই অংশ। তবুও ভবিষ্যতের খানিকটা নিরাপত্তার কথা চিন্তা করেই মায়ের জন্য ইন্স্যুরেন্স করেছিলেন মুন্সিগঞ্জের মোহাম্মদ নাজমুল। হঠাৎ শারীরিক অসুস্থতায় মারা যান নাজমুলের মা। মাকে হারানোর শোক আর আর্থিক অনটনে কঠিন বাস্তবতার মুখোমুখি হন তিনি। ঠিক তখনই মায়ের নামে বিকাশ অ্যাপ থেকে মাত্র ২৫০ টাকায় করা গার্ডিয়ান লাইফের ডিজিটাল ইন্স্যুরেন্স ‘প্রত্যয়’ থেকে হাতে পান বিমার দেড় লক্ষ টাকা। এই অর্থ অনেকটা স্বস্তি আনে নাজমুলের পরিবারে।

স্বাস্থ্য সুরক্ষা, জীবনের অনিশ্চয়তায় আর্থিক নিরাপত্তাসহ বিভিন্ন প্রয়োজনে বিশ্বব্যাপী ইন্স্যুরেন্স সেবা জনপ্রিয়। বিশ্বের অন্য দেশের মত বাংলাদেশেও প্রযুক্তির ব্যবহারে ইন্স্যুরেন্স সেবা এখন হাতের মুঠোয়। বিকাশ অ্যাপ থেকে এই ইন্স্যুরেন্স খুলতে কোথাও যেতে হয়নি, লাগেনি বাড়তি কোন কাগজপত্র। কয়েক মিনিটেই বিকাশ অ্যাপের ইন্স্যুরেন্স অপশন থেকে প্রিয়জনের জন্য গার্ডিয়ান লাইফের ইন্স্যুরেন্স খুলে সংকটের সময়ে স্বস্তি পেয়েছেন নাজমুল।

নাজমুল বলেন, বিকাশ অ্যাপে আস্থা ছিল। অনেক দিন ধরেই ব্যবহার করছিলাম বিকাশ অ্যাপের নানান সেবা। অ্যাপে ইন্স্যুরেন্স সেবাটি দেখে এবং পলিসি খোলার পদ্ধতি সহজ হওয়ায় গার্ডিয়ান লাইফের ইন্স্যুরেন্সটা চালু করেছিলাম। ইন্স্যুরেন্স করতে যেমন সময় লাগেনি তেমনি ঝামেলা ছাড়াই বীমা দাবির টাকা স্বল্পতম সময়ের মধ্যেই পেয়েছি। ডিজিটাল ইন্স্যুরেন্স বিপদের সময় বন্ধুর মতো সাহায্য করেছে।

পলিসি নেয়া থেকে শুরু করে প্রিমিয়াম পরিশোধ, বিমা দাবি ও দাবির অর্থগ্রহণ- সবকিছুই করা যাচ্ছে বিকাশ অ্যাপ থেকেই। বিকাশ অ্যাপ থেকে গার্ডিয়ান লাইফের বিভিন্ন ধরনের ইন্স্যুরেন্স নেয়ার সুযোগ রয়েছে। বছরে ১৫০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩ হাজার ৪৯৯ টাকার বাৎসরিক প্রিমিয়াম পরিশোধ করে এক লাখ থেকে পাঁচ লাখ টাকা পর্যন্ত লাইফ কভারেজ পেতে পারেন গ্রাহক। তাছাড়াও চিকিৎসার জন্য ৫০ হাজার টাকা পর্যন্ত স্বাস্থ্যবীমা করার সুযোগও রয়েছে।

বিকাশের চিফ কমার্শিয়াল অফিসার আলী আহম্মেদ বলেন, ডিজিটাল প্রযুক্তিকে ব্যবহার করে ইন্স্যুরেন্সের মত মূলধারার আর্থিক সেবাকে সাধারণ মানুষের কাছে সহজলভ্য করার মাধ্যমে কার্যকর আর্থিক অন্তর্ভুক্তি নিশ্চিত করা সম্ভব হচ্ছে। গার্ডিয়ান লাইফের সাথে যৌথভাবে আনা এই ইন্স্যুরেন্স সেবা ইতোমধ্যেই সে উদাহরণ তৈরি করেছে। এমনিভাবেই বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সমন্বিত সেবা দেয়ার মাধ্যমে গ্রাহকদের প্রয়োজনীয় সমস্ত সেবাকে হাতের মুঠোয় এনে জীবন যাত্রাকে আরো সহজ, নিরাপদ ও ঝামেলাহীন করার প্রয়াস চালিয়ে যাচ্ছি আমরা।

গার্ডিয়ান লাইফের ভারপ্রাপ্ত সিইও জনাব শেখ রকিবুল করিম বলেন, গার্ডিয়ান লাইফ চেষ্টা করছে ইন্স্যুরটেকের (Insurtech) মাধ্যমে বাংলাদেশের বিমা খাতকে আন্তর্জাতিক মানের করে তুলতে এবং ইনক্লুসিভ ইন্স্যুরেন্স বা অন্তর্ভুক্তি বিমা অর্জনের লক্ষ্যে আরো এগিয়ে যেতে। আমরাই প্রথম গ্রাহদের জন্য এন্ড-টু-এন্ড ডিজিটাল প্ল্যাটফর্ম, ইজিলাইফ নিয়ে এসেছি যা ই-কেওয়াইসির (eKYC) মাধ্যমে পেপারলেস বিমা ক্রয়, বিমা দাবি সহ যেকোন সার্ভিস দিচ্ছে। বিকাশের ৬ কোটি ২৫ লাখের বেশী গ্রাহকের বিশাল ভিত্তিকে কাজে লাগিয়ে প্রযুক্তি নির্ভর এই ইন্স্যুরেন্স সেবা সবার কাছে সহজলভ্য করার যৌথ প্রয়াস চালিয়ে যাচ্ছি আমরা।

ঘরে বসে, যে কোন সময়ে ইন্স্যুরেন্স খোলা এবং বিমা দাবি পরিশোধের এই অনন্য সেবা নাজমুলের আস্থা আরো বাড়িয়েছে। অনিশ্চিত ভবিষ্যতকে কিছুটা আর্থিক নিরাপত্তা দিতে সে নিজের এবং পরিবারের সদস্যর জন্য গার্ডিয়ান লাইফের ডিজিটাল ইন্স্যুরেন্স পলিসি নিয়েছে। নাজমুল বলেন, এর চেয়ে সহজে পরিবারের জন্য আর কোন নিরাপত্তা হতেই পারেনা।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0062768459320068