বিকেলে ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ - দৈনিকশিক্ষা

বিকেলে ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ

নিজস্ব প্রতিবেদক |
কাস্টমস ক্যাডারে পদসংখ্যা বাড়িয়ে বুধবার (৩০ মার্চ) প্রকাশ করা হচ্ছে ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল। এ লক্ষ্যে আজ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সভা ডাকা হয়েছে। বিকেলের মধ্যে এ ফল প্রকাশ করা হতে পারে বলে পিএসসি সূত্রে জানা গেছে।  
 
পিএসসি চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, আজ ৪০তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করা হতে পারে। কমিশন সভা ডাকা হয়েছে। সকাল থেকে ফল প্রকাশের জন্য কাজ শুরু করা হচ্ছে। কমিশনে অনুমোদন হলে তা প্রকাশ করা হবে। ৪০তম বিসিএসে কাস্টমস ক্যাডারে পদের সংখ্যা বাড়ানো হচ্ছে।
 
৪০তম বিসিএসে কাস্টমস ক্যাডারে ৪০টি পদ বাড়ানো হতে পারে বলে পিএসসির অপর একটি সূত্র জানিয়েছে।
 
২০১৮ সালের ১১ সেপ্টেম্বর ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। ৪০তম বিসিএসের আবেদন গ্রহণ শুরু হয় ওই বছরের ৩০ সেপ্টেম্বর থেকে। এ বিসিএসে মোট ১ হাজার ৯০৩ জন ক্যাডার নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করেছিল পিএসসি। তবে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে তখনই জানানো হয়েছিল।
 
ক্যাডার অনুসারে প্রশাসনে ২০০, পুলিশে ৭২, পররাষ্ট্রে ২৫, করে ২৪, শুল্ক আবগারিতে ৩২ ও শিক্ষা ক্যাডারে প্রায় ৮০০ জন নিয়োগ দেয়ার কথা এ বিসিএসে।
 
এসব পদের সঙ্গে বিসিএসে কাস্টমস ক্যাডারে আরও ৪০টি পদ বাড়বে বলে পিএসসির বিশেষ সূত্র জানিয়েছে।
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0058619976043701