বিতর্কিত শিক্ষককে মাউশি ডিজি করার তদবিরে সাবেক শিক্ষামন্ত্রী! - দৈনিকশিক্ষা

বিতর্কিত শিক্ষককে মাউশি ডিজি করার তদবিরে সাবেক শিক্ষামন্ত্রী!

নিজস্ব প্রতিবেদক |

তিনি সাবেক একজন শিক্ষামন্ত্রী। তিনিই তদবির করছেন তার আস্থাভাজন একজন দুর্নীতিগ্রস্থ ও বিতর্কিত অধ্যাপককে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের চলতি দায়িত্ব দিতে। সেই অধ্যাপকের রয়েছে রাতের আধাঁরে পাঁচ তারকা হোটেলের সামনে গুলিবিদ্ধ হওয়া এবং সাত বছরেও সেই গুলির রহস্য উন্মোচন না হওয়ার কৃতিত্ব! টাকার বিনিময়ে ঢাকা শিক্ষাবোর্ডের অধীনে শত শত শিক্ষা প্রতিষ্ঠান অনুমোদন দেয়াসহ নানা কৃতিত্ব। নিজ ক্যাডারে ভোট জালিয়াতি করে ও বড় কলেজের অধ্যক্ষদের ক্ষমতাবান কয়েকজনকে দিয়ে ধমকিয়ে ভোট আদায় ও ভোট গণনায় জালিয়াতি করে নেতা হওয়ার অভিযোগ রয়েছে। আরো রয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে প্রদর্শক নিয়োগে অনিয়মের অভিযোগ। যে অভিযোগ দুর্নীতি দমন কমিশনের অনুসন্ধানাধীন। 

গত বছর এমপিওভুক্ত শিক্ষকদের জাতীয়করণ আন্দোলনচলাকালে উসকানি ও হিংসামূলক বক্তব্য দিয়ে প্রায় ৬ লাখ শিক্ষককে ক্ষুব্ধ করে তোলার অভিযোগ। ব্যাচেলর এই অধ্যাপকের বিরুদ্ধে রয়েছে শিক্ষাখাতে বিশৃঙ্খলা তৈরির আরো শত শত উদাহরণ। তার ক্যাডারেই তিনি স্মরণকালের চরম বিতর্কিত। কিন্তু তাকেই মাউশি অধিদপ্তরের মহাপরিচালক পদে বসাতে জোর তদবির করছেন সাবেক একজন শিক্ষামন্ত্রী। ইউনিসেফ ঢাকা ও প্লান বাংলাদেশ এনজিওর পরামর্শে শরীফ-শরীফার গল্প পাঠ্যভুক্ত করা ও পাবলিক পরীক্ষার জন্য মূল্যায়ন পদ্ধতি ঠিক না করেই নতুন কারিকুলাম বাস্তবায়ন শুরুসহ শত শত অভিযোগের সঙ্গে সেই শিক্ষামন্ত্রীর নাম এখন উচ্চারিত হয় শিক্ষক সমাজসহ সাধারণ অভিভাবকের মুখে মুখে।  

জানা যায়, বর্তমানে নিয়মিত মহাপরিচালক পদে রয়েছেন গ্রেড-১ ভুক্ত অধ্যাপক নেহাল আহমেদ। ইংরেজির এই অধ্যাপকের পিআরিএল-এ যাওয়ার সময় আগামী সপ্তাহ। ঈদের বন্ধের কারনে যদিও তার শেষ কর্মদিবস ৯ এপ্রিল। তবে, এই মহাপরিচালককে উপরের নির্দেশে আরও এক বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগের উদ্যোগ নেয়া হয়েছে বলেও জানা গেছে।  কিন্তু সাবেক এক শিক্ষামন্ত্রীর তদবিরে মাঝপথে থেমে রয়েছে চুক্তিভিত্তিক নিয়োগের উদ্যোগ। এমনটাই বলাবলি হচ্ছে শিক্ষা সংশ্লিষ্ট মহলে।  

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0029799938201904