বিরোধিতা সত্ত্বেও দুই কমিটি দিলো ছাত্রলীগ - দৈনিকশিক্ষা

বিরোধিতা সত্ত্বেও দুই কমিটি দিলো ছাত্রলীগ

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি প্রতিনিধি |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি প্রতিনিধি: বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতির বিরুদ্ধে উদ্যোক্তাদের সংগঠন বাংলাদেশ বেসরকারি বিশ্ববিদ্যালয় সমিতি (এপিইউবি)। শিক্ষক ও অভিভাবকেরাও দলীয় ছাত্রসংগঠনের কার্যক্রম নিয়ে উদ্বিগ্ন। তারপরও বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠন করে যাচ্ছে ছাত্রলীগ। গত মঙ্গলবার নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে বিভাগভিত্তিক আরও দুটি কমিটি ঘোষণা করেছে সংগঠনটি।

বিশ্ববিদ্যালয়টির বায়োকেমিস্ট্রি অ্যান্ড মাইক্রোবায়োলজি বিভাগ এবং ইংলিশ অ্যান্ড মডার্ন ল্যাঙ্গুয়েজেস বিভাগে আগামী এক বছরের জন্য কমিটি অনুমোদন দেয় ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সভাপতি আশিকুর রহমান ও সাধারণ সম্পাদক মো. মাসুদ রানা স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বিশ্ববিদ্যালয়টির ফার্মাসিউটিক্যাল সায়েন্স বিভাগ, ইলেকট্রিক্যাল অ্যান্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং (ইসিই) বিভাগ, সিভিল অ্যান্ড এনভায়রনমেন্টাল ইঞ্জিনিয়ারিং (সিইই) বিভাগ, আইন বিভাগ, বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) বিভাগে কমিটি গঠন করে ছাত্রলীগ।

২০২২ খ্রিষ্টাব্দের সেপ্টেম্বরে ১৬টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কমিটি গঠন করে আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম এ সংগঠন। সে সময় বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর উদ্যোক্তাদের সংগঠন এপিইউবি বিরোধিতা করে একটি চিঠিও দিয়েছিল। চিঠিতে উল্লেখ ছিল, ট্রাস্টের অধীন বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলো মূলত সেশনজটমুক্ত অলাভজনক ও অরাজনৈতিক উচ্চশিক্ষা প্রতিষ্ঠান। কোনো বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ছাত্ররাজনীতি করা যাবে কি না, তা বিশ্ববিদ্যালয়ের নিয়মে নির্ধারিত হবে।

দেশে ১০৮টি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে ৩৯টিতে কমিটি রয়েছে ছাত্রলীগের।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0030028820037842