বিশ্বে করোনা শনাক্ত ছাড়ালো ৫৭ কোটি - দৈনিকশিক্ষা

বিশ্বে করোনা শনাক্ত ছাড়ালো ৫৭ কোটি

দৈনিকশিক্ষা ডেস্ক |
বিশ্বে মহামারি করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায়ও মৃত্যু এবং শনাক্ত বেড়েছে। এসময়ে ২ হাজার ১৮ জনের মৃত্যুর পাশাপাশি সংক্রমিত হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৫০৯ জন। আগের দিনের তুলনায় মৃত্যু প্রায় পাঁচশো এবং শনাক্ত বেড়েছে দেড় লাখেরও বেশি।
 
এ নিয়ে মহামারির শুরু থেকে এ পর্যন্ত বিশ্বে মোট মৃত্যু বেড়ে ৬৩ লাখ ৯৫ হাজার ৭৮৪ জন এবং শনাক্ত পৌঁছেছে ৫৭ কোটি ১৩ লাখ ৯৯ হাজার ৮৭৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে একদিনে ৭ লাখ ৯৭ হাজার ৪৫৪ জন সুস্থ হয়েছেন। মহামারির শুরু থেকে এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৫৪ কোটি ১৫ লাখ ৪১ হাজার ৩৪৮ জন।
 
বৃহস্পতিবার (২১ জুলাই) সকাল ৮টায় আন্তর্জাতিক পরিসংখ্যানবিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য জানা গেছে।
 
গত ২৪ ঘণ্টায় বিশ্বে সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে যুক্তরাষ্ট্রে। দৈনিক প্রাণহানির তালিকায় দ্বিতীয় অবস্থানে ব্রাজিল। এ তালিকায় এরপরই রয়েছে ইতালি, মেক্সিকো, ফ্রান্স, অস্ট্রেলিয়া ও তাইওয়ানের মতো দেশগুলো।
 
যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসে একদিনে ১ লাখ ১৩ হাজার ৫৮৮ জন সংক্রমিত এবং মারা গেছেন ৩৬৭ জন। করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ৯ কোটি ১৭ লাখ ৬৭ হাজার ৪৬০ জন এবং মারা গেছেন ১০ লাখ ৫০ হাজার ৭০২ জন।
 
সংক্রমণের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকার দ্বিতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে গত ২৪ ঘণ্টায় করোনায় মারা গেছেন ৩৫১ জন এবং নতুন করে সংক্রমিত হয়েছেন ৫৬ হাজার ২৫৪ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৩৪ লাখ ৫৪ হাজার ২৯৪ জন এবং মৃত্যু হয়েছে ৬ লাখ ৭৬ হাজার ২৮০ জনের।
 
একদিনে ফ্রান্সে ৮৯ হাজার ৯৮২ জন নতুন শনাক্তের পাশাপাশি মারা গেছেন ১২৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ৩ কোটি ৩২ লাখ ৫৮ হাজার ৪৮১ জন এবং মারা গেছেন ১ লাখ ৫১ হাজার ১০৪ জন।
 
ইতালিতে ২৪ ঘণ্টায় সংক্রমিত ৮৬ হাজার ৬৭ জন এবং মারা গেছেন ১৫৭ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ২ কোটি ৩ লাখ ৮৫ হাজার ৮১৪ জন এবং মারা গেছেন ১ লাখ ৭০ হাজার ৩৭০ জন।
 
রাশিয়ায় একদিনে করোনায় মারা গেছেন ৩৭ জন এবং নতুন সংক্রমিত ৫ হাজার ৬৮৫ জন। দেশটিতে এ পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৮৫ লাখ ৪ হাজার ৭২৯ জন এবং মারা গেছেন ৩ লাখ ৮১ হাজার ৯৯৭ জন।
 
তাইওয়ানে ২৪ ঘণ্টায় নতুন সংক্রমিত ২৭ হাজার ১৯৬ জন এবং মারা গেছেন ৫৭ জন। এ পর্যন্ত দেশটিতে মোট শনাক্ত ৪৩ লাখ ৩৭ হাজার ৭৬ জন এবং মারা গেছেন ৮ হাজার ৩১৮ জন।
 
এসময়ে জাপানে নতুন শনাক্ত ৮১ হাজার ৩৬২ জন এবং মারা গেছেন ৩৩ জন। পূর্ব এশিয়ার এ দেশটিতে এখন পর্যন্ত মোট শনাক্ত ১ কোটি ৪ লাখ ৬৯ হাজার ৪৪০ জন এবং মারা গেছেন ৩১ হাজার ৬৪৩ জন।
 
বিশ্বের অন্য দেশগুলোর মধ্যে গত ২৪ ঘণ্টায় দক্ষিণ কোরিয়ায় নতুন শনাক্ত ৭৬ হাজার ৩৭৮ জন এবং মারা গেছেন ১২ জন; মেক্সিকোতে নতুন শনাক্ত ৩৪ হাজার ৯৫ জন এবং মারা গেছেন ১৩৪ জন; নিউজিল্যান্ডে নতুন শনাক্ত ১০ হাজার ৬৯৬ জন এবং মারা গেছেন ৩৪ জন; ইরানে নতুন শনাক্ত ৭ হাজার ৯৩ জন এবং মারা গেছেন ৩২ জন; হাঙ্গেরিতে নতুন শনাক্ত ১০ হাজার ২৫৫ জন এবং মারা গেছেন ৪০ জন; অস্ট্রেলিয়ায় নতুন শনাক্ত ৪৮ হাজার ৯৭১ জন এবং মারা গেছেন ৯০ জন; থাইল্যান্ডে নতুন শনাক্ত ২ হাজার ৮৮৬ জন এবং মারা গেছেন ১৯ জন; চিলিতে নতুন শনাক্ত ৭ হাজার ২৩ জন এবং মারা গেছেন ৭ জন।
ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0038750171661377