বুয়েটে রাজনীতি করার ফয়সালা বুয়েট করবে, কোন রাজাকার না: ইনান - দৈনিকশিক্ষা

বুয়েটে রাজনীতি করার ফয়সালা বুয়েট করবে, কোন রাজাকার না: ইনান

দৈনিকশিক্ষাডটকম প্রতিবেদক |

বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেছেন, বুয়েটে রাজনীতি করার ফয়সালা বুয়েট করবে, কোন রাজাকার না। রোববার (৩১ মার্চ) বুয়েটে ছাত্র রাজনীতি ফেরাতে শহিদ মিনারে ছাত্রলীগের সমাবেশে অংশ নিয়ে এ কথা বলেন তিনি।

বুয়েটের পাশে সবাইকে দাঁড়ানোর আহ্বান জানিয়ে শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বঙ্গবন্ধুর চর্চা চলছে, চলবে। ঠুনকো কোন মৌলবাদীর কাছে হার মানবে না ছাত্রলীগ। ছাত্রলীগে যোগ দেয়া কোন অন্যায় না। বুয়েট প্রশাসনের সংবিধান বিরোধী সকল সিদ্ধান্তের বিরুদ্ধে রাজপথে সরব থাকবে ছাত্রলীগ। এ সময় বুয়েটে মুক্তিযুদ্ধের স্বপক্ষের ছাত্রদের পাশে দাঁড়াতে সবাইকে আহ্বান জানান তিনি।

আরো পড়ুন : বুয়েটে ছাত্র রাজনীতি চালুর ইঙ্গিত উপাচার্যের

এদিন রোববার সকাল ১১টায় সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু হয় দুপুর ১২টায়। ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনানের সঞ্চালনায় প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন। 

আরো পড়ুন : অবশেষে বুয়েটে ঢুকে পড়লো ছাত্রলীগ

মৌলবাদী গোষ্ঠীর কালো ছায়া থেকে মুক্ত করে বুয়েটে নিয়মতান্ত্রিক ছাত্র রাজনীতির দাবিতে এবং বুয়েট কর্তৃক গৃহীত সাংবিধানিক মৌলিক অধিকার পরিপন্থী শিক্ষাবিরোধী সিদ্ধান্তের বিরুদ্ধে এই প্রতিবাদ সমাবেশ করছে ছাত্রলীগ। সমাবেশে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হল, ঢাকা কলেজ, ইডেন মহিলা কলেজ, বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজ, সরকারি তিতুমীর কলেজ, বাঙলা কলেজ, ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগসহ আশপাশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও ইউনিট ছাত্রলীগের নেতাকর্মীরা সমবেত হন।

আরো পড়ুন : বুয়েট শিক্ষার্থীদের কর্মসূচি স্থগিত

ওই সময় নেতাকর্মীদের ‘মৌলবাদের বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’, ‘শিবিরের বিরুদ্ধে, ডাইরেক্ট অ্যাকশন’, ‘জামায়াত-শিবির-রাজাকার, তাড়াতাড়ি বাংলা ছাড়’, ‘শিবিরে আস্তানা, ভেঙে দাও গুঁড়িয়ে দাও’ ছাড়াও বিভিন্ন ধরনের স্লোগান দিতে দেখা যায় নেতাকর্মীদের।

আরো পড়ুন : বুয়েটের আন্দোলনে নজর রাখছে ডিবি

আরো পড়ুন : বুয়েট প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম ছাত্রলীগের

 

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0030670166015625