বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্যপদের তথ্য চায় এনটিআরসিএ - দৈনিকশিক্ষা

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্যপদের তথ্য চায় এনটিআরসিএ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শূন্য পদের তথ্য চেয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় প্রার্থীদের উত্তীর্ণ ঘোষণা করতে জেলা শিক্ষা কর্মকর্তাদের কাছে শিক্ষা প্রতিষ্ঠানের শূন্যপদের তথ্য চাওয়া হয়েছে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত যেসব পদ শূন্য হবে তার বিষয়ভিত্তিক তালিকা হার্ড কপি ও ইমেইলে আগামী ১৩ এপ্রিলের মধ্যে পাঠাতে বলা হয়েছে। তবে, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে যেসব শিক্ষক পদে নিয়োগ সুপারিশের জন্য  প্রার্থী নির্বাচন করা হয়েছে, সেসব পদ বাদ দিয়ে শূন্যপদের তথ্য পাঠাতে হবে জেলা শিক্ষা কর্মকর্তাদের।  

শূন্যপদের তথ্য চেয়ে সব জেলা শিক্ষা কর্মকর্তাদের চিঠি পাঠিয়েছে এনটিআরসিএ। গতকাল মঙ্গলবার এ চিঠি পাঠানো হয়। 

পরীক্ষা মূল্যায়ন ও প্রত্যয়ন শাখার পরিচালক মো. আবদুর রহমান স্বাক্ষরিত চিঠিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) আওতায় বর্তমানে সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণের কার্যক্রম চলছে। ইতোমধ্যে গত ৩০ ও ৩১ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষা গ্রহণ করা হয়েছে এবং ফল ঘোষণা করা হয়েছে। বর্তমানে ঐচ্ছিক বিষয়ে লিখিত পরীক্ষা গ্রহণের প্রক্রিয়া চলছে। বেসরকারি শিক্ষক নিবন্ধন পরীক্ষা গ্রহণ ও প্রত্যয়ন বিধিমালা, ২০০৬ (সংশোধিত) এর বিধি ৯ এর উপবিধি ২(খ) অনুযায়ী এলাকা, বিষয় ও পদ-ভিত্তিক শিক্ষকের শূন্য পদের ভিত্তিতে প্রয়োজনীয়তা অনুযায়ী ঐচ্ছিক বিষয়ে লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীর সংখ্যা নির্ধারণ করতে হবে। সে মোতাবেক চলমান সপ্তদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষার লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থী ঘোষণার জন্য তার জেলার শূন্যপদের তথ্য জানা প্রয়োজন।

তাই জেলা শিক্ষা কর্মকর্তাদের জেলার আওতাধীন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এনটিআরসিএর চতুর্থ গণবিজ্ঞপ্তিতে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের পদগুলো বাদ দিয়ে ৩০ এপ্রিল পর্যন্ত যেসকল পদ শূন্য হবে তার বিষয়ভিত্তিক তালিকার হার্ডকপি ও ইংরেজিতে টাইপ করা সফট কপি ই-মেইলে ([email protected]) ১৩ এপ্রিলের মধ্যে পাঠাতে বলেছে এনটিআরসিএ। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE  করতে ক্লিক করুন।

প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে - dainik shiksha তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - dainik shiksha বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0058457851409912