বেসরকারি স্কুলে ভর্তি সুযোগ পেলেন ১ লাখ ৯১ হাজার শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

বেসরকারি স্কুলে ভর্তি সুযোগ পেলেন ১ লাখ ৯১ হাজার শিক্ষার্থী

নিজস্ব প্রতিবেদক |

দেশের ২ হাজার ৮৫২টি বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে ভর্তির জন্য ১ লাখ ৯১ হাজার ৪৯৭ জন শিক্ষার্থী লটারির মাধ্যমে নির্বাচিত হয়েছেন। মঙ্গলবার বিকেলে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে সরকারি স্কুলে ভর্তির লটারির ফল প্রকাশ করা হয়।

জানা গেছে, ভর্তির সুযোগ না পাওয়া শিক্ষার্থীরা অপেক্ষমান তালিকায় স্থান পাবেন। আবেদন সাপেক্ষে শিক্ষার্থীদের ওয়েটিং লিস্ট করা হচ্ছে। ভর্তি কমিটির সদস্য সচিব ও মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের উপপরিচালক মোহাম্মদ আজিজ উদ্দিন দৈনিক শিক্ষাডটকমকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

জানা গেছে, এসএমএস ও ওয়েবসাইটের মাধ্যমে বেসরকারি স্কুলে ভর্তির লটারির ফল জানা যাবে। ভর্তির নির্ধারিত ওয়েবসাইটে (https://gsa.teletalk.com.bd) সরকারি স্কুলে ভর্তির লটারির ফল জানা যাবে।

এসএমএসের মাধ্যমে ফল জানতে যেকোনো টেলিটক মোবাইল নম্বর থেকে এসএমএস পাঠাতে হবে। এজন্য মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে GSA লিখে স্পেস দিয়ে RESULT লিখে স্পেস দিয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীর USERID লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে ফল জানা যাবে। 

জানা গেছে, বেসরকারি ২ হাজার ৮৫২টি স্কুলে প্রথম থেকে নবম শ্রেণির শূন্য থাকা ৯ লাখ ২৫ হাজারের বেশি আসনে ভর্তির জন্য ২ লাখ ৭৪ হাজারের বেশি ভর্তিচ্ছু আবেদন করেছেন। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0093691349029541