ব্রাজিলকে হারিয়ে বিশ্বকে চমকে দিল ক্যামেরুন - দৈনিকশিক্ষা

ব্রাজিলকে হারিয়ে বিশ্বকে চমকে দিল ক্যামেরুন

নিজস্ব প্রতিবেদক |

পুরো ম্যাচে ব্রাজিল ক্যামেরুন শিবিরে একের পর এক আক্রমণ করেছে। কিন্তু শেষে জিতেছে ক্যামেরুন। শেষ মুহূর্তের গোলে তাদের জয় ১-০ গোলে। অথচ দু’দলের মধ্যে র‌্যাঙ্কিংয়ে পার্থক্য ৪২। এ ম্যাচে হারলেও গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবে নকআউট পর্বে উঠেছে তিতের শিষ্যরা। বাদ পড়েছে ক্যামেরুন।

 

লুসাইল স্টেডিয়ামে শুক্রবার (২ ডিসেম্বর) শুরুতেই আক্রমণে উঠে ব্রাজিল। অ্যান্টোনির দ্রুতগতির দৌড় শেষে বল পাস দেন রদ্রিগোকে। রদ্রিগোর কাছ থেকে বল নিয়ে ফ্রেড গোল অভিমুখে শট নেন। কিন্তু তার শট বাধা পায় ক্যামেরুনের রক্ষণভাগে। ১৪ মিনিটে প্রথম অন টার্গেটে শট নিতে সক্ষম হয় ব্রাজিল। ফ্রেডের উড়িয়ে মারা বলে মার্টিনেল্লি হেড নিলে তা হাতের ছোঁয়ায় পোস্টের উপর দিয়ে ভাসিয়ে দেন ক্যামেরুন গোলরক্ষক ডেভিস ইপাসি।

 

মুহূর্তের মধ্যে আবারও সুযোগ এসেছিল মার্টিনেল্লির সামনে। কিন্তু তার সামনে থেকে ঈগলের মতো বলে ছোবল মেরে ক্যামেরুনকে বাঁচান রক্ষণভাগের এক খেলোয়াড়। ৩১ মিনিটে বল নিয়ে একা আক্রমণে উঠেছিলেন রদ্রিগো। কিন্তু ডি বক্সের একটু আগে তাকে ফেলে দিয়ে ক্যামেরুনকে আরও একবার বিপদমুক্ত করেন কলিন্স ফাই।

বিরতি থেকে ফিরে ক্যামেরুণ শিবিরে চাপ অব্যাহত রাখে ব্রাজিল। কিন্তু গোলটাই শুধু পাচ্ছিল না তারা। অবশ্য এ সময় ক্যামেরুনও বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করে। ৫১ মিনিটে একটুর জন্য গোল পায়নি তারা। এ সময় আবুবকরের বুলেট গতির শট ব্রাজিলের গোলপোস্টের একটু বাইরে দিয়ে চলে যায়।

 

ম্যাচের ১০ মিনিট বাকি থাকতে ডান প্রান্ত থেকে একা বল নিয়ে আক্রমণে উঠেছিলেন মার্টিনেল্লি। কিন্তু বক্সের একটু আগে তাকে ফেলে দেন আবুবকর। ফলে সে যাত্রায়ও গোল হজম থেকে বেঁচে যায় ক্যামেরুন। যোগ করা সময়ে ব্রাজিলকে গোল দিয়ে বসেন আবুবকর। হেডে এডারসনকে পরাস্ত করেন তিনি। উদযাপন করতে গিয়ে জার্সি খুলে ফেলায় রেফারি তাকে লাল কার্ড দেন।

ষষ্ঠ-নবম শ্রেণিতে ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের সূচি - dainik shiksha ষষ্ঠ-নবম শ্রেণিতে ষাণ্মাসিক সামষ্টিক মূল্যায়নের সূচি শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ - dainik shiksha শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ অষ্টম পর্যন্ত অবৈতনিক শিক্ষায় সরকারকে সহযোগিতা করবে ইউএনএফপিএ - dainik shiksha অষ্টম পর্যন্ত অবৈতনিক শিক্ষায় সরকারকে সহযোগিতা করবে ইউএনএফপিএ ইসরায়েলকে বোমা পাঠানো বন্ধ রাখছে যুক্তরাষ্ট্র - dainik shiksha ইসরায়েলকে বোমা পাঠানো বন্ধ রাখছে যুক্তরাষ্ট্র ভুইফোঁড় শিক্ষক সমিতি নেতাদের এমপিও বাতিল হতে পারে - dainik shiksha ভুইফোঁড় শিক্ষক সমিতি নেতাদের এমপিও বাতিল হতে পারে শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ - dainik shiksha শিক্ষার্থীদের জন্য পাঠ্যবইয়ের সংশোধনী প্রকাশ ঢাকা শিক্ষা বোর্ডের জাপান টিকিট ৩০ লাখ! - dainik shiksha ঢাকা শিক্ষা বোর্ডের জাপান টিকিট ৩০ লাখ! জাল সনদধারী শিক্ষকের এমপিও বাতিল - dainik shiksha জাল সনদধারী শিক্ষকের এমপিও বাতিল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040078163146973