ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার প্রতিবেদন পেছাল - দৈনিকশিক্ষা

ভিপি নুরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলার প্রতিবেদন পেছাল

নিজস্ব প্রতিবেদক |

ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে আগামী ৫ জানুয়ারি ধার্য করেছেন আদালত।

আজ রোববার ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক জগলুল হোসেন নতুন এ দিন ধার্য করেন।

এদিন মামলাটির তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। তবে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন  (পিবিআই) তদন্ত প্রতিবেদন দাখিল না করায় ট্রাইব্যুনাল আগামী ৫ জানুয়ারি পরবর্তী দিন ধার্য করেন।

ফেসবুক লাইভে ‘দুশ্চরিত্রাহীন’ বলে মন্তব্যের অভিযোগে গত ১৪ অক্টোবর ভিপি নুরের বিরুদ্ধে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সেই শিক্ষার্থী ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন।

মামলার অভিযোগে বলা হয়, আসামি নুরুল হক নুর প্রায় সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের মনগড়া, আইন বহিঃর্ভুত, সরকারী এবং রাষ্ট্র বিরোধী অসত্য, অর্থহীন এবং উস্কানীমূলক বক্তব্য কোন কারণ ছাড়াই নিজেকে ভাইরাল করার জন্য প্রায়পি প্রকাশ করে থাকে। গত ১২ অক্টোবর দুপুর আড়াইটার দিকে আসামি নুরুল হক নুর www.facebook.com/ducsuvpnur/video/235342794146777 নামীয় ফেসবুক আইডি থেকে ভিডিও প্রকাশ করে। সেখানে আসামি নূরুল হক নুর বাদিনীকে দুশ্চরিত্রাহীন বলে প্রকাশ করে। যা একটি মেয়ের জন্য খুবই অপমানজনক শব্দ।

অভিযোগে আরো বলা হয়, আসামি নুরুল হক নুর উল্লেখিত ভিডিওতে বলেন যে, 'ছিঃ আমরা ধিক্কার জানাই এতো নাটক যে করছে সে দুঃশ্চরিত্রাহীন, ধর্ষণের নাটক করছে, স্বেচ্ছায় একটি ছেলের সাথে বিছানায় গিয়ে।' যা বাদিনীর জন্য অপমানজনক, মানহানিকর এবং আক্রমনাক্তক মিথ্যা তথ্য বটে। 

অভিযোগে আরো উল্লেখ করা হয়, যেহেতু আসামী ছাত্র অধিকার পরিষদ নামীয় একটি সংগঠনের নেতা, তার এহেন উস্কানীমূলক বক্তব্যগুলো আক্রমণাত্মক, বিরক্ত , অপমান, অপদন্ত ও সমাজে হেয় প্রতিপন্ন করার অভিপ্রায়ে প্রকাশ ও  প্রকাশ করে সমাজে বাদিনী ও বাদিনীর পরিবারকে প্রতিবেশীদের সাথে বা সমাজের সাথে শত্রুতা ও ঘৃণা সৃষ্টি করে সমাজে অস্থিরতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করে এবং আইন শৃঙ্খলার অবনতি ঘটায় এবং বাদিনীর সুনাম নষ্ট করে ও মানহানি করে। যা ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫ (১ )/ক , ২৯(১) ৩১(২) ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

এর আগে গত ১১ অক্টোবর শাহবাগ থানায় মামলা করতে গেলে থানা কর্তৃপক্ষ মামলা গ্রহণ না করে টাইব্যুনালে মামলা করার পরামর্শ প্রদান করেন।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0075340270996094