ভুয়া সনদে একযুগ এমপিও ভোগ - দৈনিকশিক্ষা

ভুয়া সনদে একযুগ এমপিও ভোগ

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁর আত্রাই উপজেলার চক শিমলা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. মোজাহারুল ইসলাম জাল শিক্ষক নিবন্ধন সনদ দিয়ে চাকরি নিয়েছিলেন। ২০১০ খ্রিষ্টাব্দ থেকে তিনি প্রতিষ্ঠানটিতে শিক্ষকতা করছেন। জাল সনদেই হয়েছেন এমপিওভুক্ত। তারপর সরকারি কোষাগার থেকে এমপিও বাবদ প্রায় ২০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। সম্প্রতি তার শিক্ষক নিবন্ধন সনদ যাচাই করে তা সঠিক নয় বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সম্প্রতি এনটিআরসিএর সহকারী পরিচালক তাজুল ইসলাম স্বাক্ষরিত সনদ যাচাই প্রতিবেদন প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে পাঠানো হয়। একইসঙ্গে জাল সনদধারী শিক্ষক মো. মোজাহারুল ইসলামের বিরুদ্ধে প্রতিষ্ঠানের পক্ষ থেকে মামলা করতে বলা হয়। 

প্রতিষ্ঠান সূত্রে জানা যায়,  মো. মোজাহারুল ইসলাম চক শিমলা উচ্চ বিদ্যালয়ে ইংরেজি বিষয়ে নিয়োগ পান। তিনি ২০১০ খ্রিষ্টাব্দ থেকে এমপিওভুক্ত। সে সময় থেকে এখন পর্যন্ত প্রতি মাসে এমপিও বাবদ সরকারি কোষাগার থেকে প্রায় ২০ লাখ টাকা আত্মসাৎ করেছেন। গত ১০ নভেম্বর ওই শিক্ষকের নিবন্ধন সনদ যাচাই করতে এনটিআরসিএ কার্যালয়ে পাঠানো হয়।

এনটিআরসিএর সনদ যাচাই প্রতিবেদনে বলা হয়, মোজাহারুল ইসলামের জমা দেয়া ২০০৮ খ্রিষ্টাব্দের চতুর্থ শিক্ষক নিবন্ধন সনদ জাল ও ভুয়া। তিনি যে সনদটি জমা দিয়েছেন (রোল : ১০১১০৭২৭, রেজিস্ট্রেশন : ৮০০০৫২৬২) তার প্রকৃত মালিক মো. আশাফুজ্জামান নামে নওগাঁ জেলারই ওপর এক প্রার্থী। তিনি জালিয়াতির আশ্রয় নিয়েছেন বলে দালিলিকভাবে প্রমাণিত হয়েছে। জাল ও ভুয়া সনদধারী শিক্ষকের বিরুদ্ধে মামলা দায়েরের পর এনটিআরসিএকে জানাতে বলা হয়েছে। 

এ বিষয়ে জানতে অভিযুক্ত মোজাহারুল ইসলামের মুঠোফোনে একাধিকবারে যোগাযোগের চেষ্টা করলেও তা সম্ভব হয়নি। তার ফোনটি বন্ধ পাওয়া যায়।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক প্রাণবল্লভ মণ্ডল দৈনিক দৈনিক আমাদের বার্তাকে বলেন, এনটিআরসিএ থেকে এখনো কোন পত্র আমি হাতে পাইনি। পত্র পেলে নির্দেশনা অনুযায়ী ব্যবস্থা নেয়া হবে।

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0035059452056885