মহানবীকে কটূক্তি করে কবিতা লেখায় শিক্ষক গ্রেফতার - দৈনিকশিক্ষা

মহানবীকে কটূক্তি করে কবিতা লেখায় শিক্ষক গ্রেফতার

নওগাঁ প্রতিনিধি |

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কোরআন অবমাননা ও মহানবী হযরত মুহাম্মদ (সা.) কে কটূক্তি করে কবিতা লেখায় একজন শিক্ষককে গ্রেফতার করেছে পুলিশ। ওই শিক্ষকের নাম আব্দুর রউফ মিঞা। তিনি নওগাঁর রাণীনগর মহিলা (অনার্স) কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক। গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় নওগাঁ সদর উপজেলার কাঁঠালতলী এলাকায় নিজ বাসভবন থেকে তাকে গ্রেফতার করা হয়। শুক্রবার তাকে জেলহাজতে পাঠানো হয়েছে।

কলেজ সূত্রে জানা যায়, গত তিনদিন আগে রাণীনগর মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞা তার নিজের ফেসবুক আইডিতে কবিতা লেখার মাধ্যামে কোরআন অবমাননা ও মহানবী (সা.) কে নিয়ে কটূক্তি করে পোস্ট করেন। এরপর বিষয়টি জানাজানি হলে গতকাল বৃহস্পতিবার জোহরের নামাজের পর থেকে স্থানীয়রা তার বিচারের দাবিতে কলেজে অবস্থান নেন। এরপর বিকেল ৩ টার দিকে কলেজের ওই সহকারী অধ্যাপককে শোকজ করা হয়। তারপর স্থানীয়রা কলেজ প্রাঙ্গন ত্যাগ করেন। পরে কলেজ কর্তৃপক্ষ ওই শিক্ষকের মামলা দায়ের করে, পরে সন্ধ্যায় তাকে তার নিজ বাসভবন থেকে গ্রেফতার করে পুলিশ। 

রাণীনগর মহিলা (অনার্স) কলেজের অধ্যক্ষ মিরাজুল ইসলাম দৈনিক শিক্ষাডটকমকে বলেন, কোরআন অবমাননা ও রাসুল (সা.) কে নিয়ে কটূক্তি করায় কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞাকে গতকাল বৃহস্পতিবার শোকজ করা হয়। শোকজের কপি পাঠিয়ে দেয়া হয়েছে। আর তিন কার্যদিবসের মধ্যে তাকে শোকজের জবাব দিতে বলা হয়েছে। 

রাণীনগর থানার অফিসার ইনচার্জ (তদন্ত) সেলিম রেজা বিষয়টি নিশ্চিত করে দৈনিক শিক্ষাডটকমকে বলেন, ফেসবুকে কটূক্তি করে পোস্ট দেয়াকে কেন্দ্র করে কলেজ কর্তৃপক্ষের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। শুক্রবার জেল হাজতে পাঠানো হয়েছে। 

স্থানীয়রা জানিয়েছেন, বছর দুয়েক আগে সহকারী অধ্যাপক আব্দুর রউফ মিঞা সপরিবারে ইসলাম ধর্ম ত্যাগ করে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেছেন।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0061450004577637