মা*দকের আসামিদের সহানুভূতি দেখাবে না হাইকোর্ট - দৈনিকশিক্ষা

মা*দকের আসামিদের সহানুভূতি দেখাবে না হাইকোর্ট

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

মাদকের বিষয়ে জিরো টলারেন্সের কথা উল্লেখ করে হাইকোর্ট বলেছেন, যতদিন জেলে থাকুক না কেন, মাদক মামলার আসামিদের জামিনের ক্ষেত্রে সহানুভূতি দেখানো হবে না।   

সোমবার (২২ এপ্রিল) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি কাজী ইবাদত হোসেনের হাইকোর্ট বেঞ্চ এমন মন্তব্য করেন।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

আমিন উদ্দিন মানিক বলেন, আজ প্রায় শতাধিক মাদক মামলায় জামিন আবেদন কার্যতালিকাভুক্ত ছিল। তখন আদালত বলেছেন, মাদক মামলায় কোনো জামিন কিংবা সহানুভূতি নয়, যতদিন জেলে থাকুক না কেন। দেশ থেকে মাদক নির্মূল করতে হবে। মাদকের বিষয়ে জিরো টলারেন্স দেখানো হবে।  

এ শতাধিক মামলার মধ্যে অনেকগুলো উত্থাপিত হয়নি মর্মে খারিজ করেছেন। আর বাকিগুলো আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে ডিলেট (কার্যতালিকা থেকে বাদ) করেছেন। এগুলোর মধ্যে বেশিরভাগই ইয়াবা ও হেরোইনের মামলা। আর হেরোইন মামলায় ২৫ গ্রামের ঊর্ধ্বে হলে আইনে সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ডের বিধান আছে।

এসব মামলাগুলোর মধ্যে উল্লেখযোগ্য মামলায় জামিন আবেদনকারী হচ্ছে- ২০২২ খ্রিষ্টাব্দের ২৩ জুন টঙ্গীতে ২০৫ গ্রাম হেরোইন উদ্ধারের আসামি রাজশাহীর শোয়েব আক্তার লিমন, মাগুরায় ২০২০ খ্রিষ্টাব্দের ২৪ ডিসেম্বর ৩০০ গ্রাম হেরোইন উদ্ধারের আসামি মাহবুবুর রহমান রিগ্যান, ২০২৩ খ্রিষ্টাব্দের ৮ সেপ্টেম্বর মানিকগঞ্জে ৫০ গ্রাম হেরোইন উদ্ধারের আসামি মেহেদী হাসান মোশাররফ, ২০২৩ খ্রিষ্টাব্দের ৫ জুলাই গাজীপুরের কালিয়াকৈরে ৫০০ গ্রাম হেরোইন উদ্ধারের আসামি মো. জসিম, ঢাকার মোহাম্মদপুরের কৃষি মার্কেট এলাকা থেকে ৫৫ গ্রাম হেরোইন উদ্ধারের আসামি আমেনা বেগম, 

২০২৩ খ্রিষ্টাব্দের ১৭ মে রাজশাহীতে ৪০ গ্রাম হেরোইন উদ্ধারের আসামি আব্দুল হান্নান, ২০২২ খ্রিষ্টাব্দের ২৭ মে বগুড়ায় ১০০ গ্রাম হেরোইন উদ্ধারের আসামি শেরপুরের লোকমান হোসেন আকাশ, ২০১৯ খ্রিষ্টাব্দের ২৬ মার্চ ময়মনসিংহে ১০০ গ্রাম হেরোইন উদ্ধারের আসামি মো. খলিল, ২০২২ খ্রিষ্টাব্দের ৩১ অক্টোবর গাজীপুরে ২০০ গ্রাম হেরোইন উদ্ধারের আসামি টাঙ্গাইলের মামুন মণ্ডল, ২০২০ খ্রিষ্টাব্দের ১৩ অক্টোবর ঢাকায় ১৮৮ গ্রাম হেরোইনের উদ্ধারের আসামি আজাদ।   

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0032958984375