মাদরাসা শিক্ষার্থীদের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু ছাত্রলীগ : সভাপতি - দৈনিকশিক্ষা

মাদরাসা শিক্ষার্থীদের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু ছাত্রলীগ : সভাপতি

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি |

দৈনিক শিক্ষাডটকম, ঢাবি : ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাদ্দাম হোসেন বলেছেন, ছাত্রলীগ মাদরাসা শিক্ষার্থীদের সবচেয়ে বিশ্বস্ত বন্ধু হয়ে আগামীতেও তাদের পক্ষে থাকবে। মাদরাসা শিক্ষার্থীরা যেনো আধুনিক শিক্ষা লাভ করতে পারে, কর্মসংস্থার উপযোগী শিক্ষাব্যবস্থা যেন তারা লাভ করতে পারে, তারা যেন প্রযুক্তির সুযোগ সুবিধা পায়, মাদরাসাগুলো যেন পর্যাপ্ত সরকারি-বেসরকারি বরাদ্দ পায়, এবং দেশে-বিদেশে পাবলিক বিশ্ববিদ্যালয়, প্রাইভেট বিশ্ববিদ্যালয়সহ প্রযুক্তি বিশ্ববিদ্যালয়গুলোতে পড়ার অধিগম্যতা আরো বেশি বৃদ্ধি পায় সে জন্য বাংলাদেশ ছাত্রলীগ আগামীতেও কাজ করবে।

সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে এক সংবর্ধনা অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে ছাত্রলীগের পক্ষ থেকে তেহরানে অনুষ্ঠিত আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করা বাংলাদেশি কিশোর হাফেজ বশির আহমাদকে সংবর্ধনা দেয়া হয়। এসময় আরো উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান এবং হাফেজ বশিরের শিক্ষক নেছার আহমেদ।  

বিজয়ী হাফেজ বশিরকে অভিনন্দন জানিয়ে সাদ্দাম হোসেন বলেন, সাকিব আল হাসান যখন বাংলাদেশের জন্য দাপুটে জয় এনে দেন তখন তিনি বাংলাদেশের গর্বের। একজন নিশাত মজুমদার যখন এভারেস্ট বিজয় করে তখন তিনি আমাদের জন্য গর্বের কারণ।

একটা প্রোগ্রামিং প্রতিযোগিতায়, রোবোটিক্স প্রতিযোগিতায় বাংলাদেশের তরুণরা যখন বিজয়ী হয় আমরা গর্ব অনুভব করি। ঠিক একইভাবে বশির আহমেদ যখন ইরানের হিফজ প্রতিযোগিতায় প্রথম হয় আমিও মনে করি তিনিও বাংলাদেশের ব্রান্ড অ্যাম্বাসেডর, তিনিও বাংলাদেশের শুভেচ্ছা দূত। তিনিও বাংলাদেশের পতাকাকে তুলে ধরেছেন।
 
ছাত্রলীগ সভাপতি আরো বলেন, আরবি ভাষা আমাদের বাংলাদেশের জন্য একটি সম্ভাবনার একটি দুয়ার উন্মোচন করতে পারে। আমরা যদি আরবি ভাষাকে কাজে লাগাতে পারি তাহলে মধ্যপ্রাচ্য থেকে আমরা যে রেমিটেন্স পাই তা আরো বেড়ে যাবে। সেজন্য আরবি ভাষাকে মূল ধারার শিক্ষা ব্যবস্থায় নিয়ে আসতে হবে। ল্যাঙ্গুয়েজের সর্ট কোর্সগুলো যদি আমরা চালু করতে পারি তাহলে আমরা যেভাবে কম যোগ্যতা সম্পন্ন শ্রমিক দিয়ে থাকি তার বিপরীতে দক্ষ শ্রমিক দেয়ার মাধ্যামে মধ্যপ্রাচ্য থেকে আমাদের রেমিটেন্স আসার সুযোগ আরো অনেক বেড়ে যাবে। এর মাধ্যমে অর্থনীতিতে ঘুরে দাঁড়ানো সুযোগ রয়েছে।

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ - dainik shiksha শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাকে নির্যাতনের অভিযোগ শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল - dainik shiksha সপ্তদশ জুডিশিয়াল সার্ভিস পরীক্ষা কাল দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা - dainik shiksha রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা - dainik shiksha শনিবার থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান খোলা please click here to view dainikshiksha website Execution time: 0.0031778812408447