মাদরাসায় মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনের জন্য তথ্য আহ্বান - দৈনিকশিক্ষা

মাদরাসায় মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনের জন্য তথ্য আহ্বান

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: দেশের ৬৫৩ মাদরাসায় মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন প্রকল্পের আওতায় ১৬০টি মাদরাসাকে শ্রেণিকক্ষ প্রস্তুত রাখাসহ নির্ধারিত ফর্মে তথ্য পাঠাতে বলা হয়েছে।  

গতকাল বৃহস্পতিবার কারিগরি ও মাদরাসা শিক্ষা অধিদপ্তরের এক চিঠির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

চিঠিতে বলা হয়, দেশের ৬৫৩টি মাদরাসায় মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপন প্রকল্প বাস্তবায়ন কার্যক্রম চলমান রয়েছে। এর মধ্যে ১৬০টি তালিকাভুক্ত মাদরাসায় মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনের জন্য শ্রেণিকক্ষ প্রস্তুত রাখাসহ নির্ধারিত ফর্মের তথ্য পাঠাতে হবে।

কার্যক্রমের অংশ হিসেবে ডিপিপি অনুসারে জিডিএস-১ প্যাকেজের লট-৪ এর আওতাধীন সিলেট বিভাগে হবিগঞ্জ, মৌলভীবাজার, সুনামগঞ্জ, সিলেট জেলা ও চট্টগ্রাম বিভাগের ব্রাহ্মণবাড়িয়া ও কুমিল্লা জেলা এবং লট-৬ এর আওতায় রংপুর বিভাগে দিনাজপুর, গাইবান্ধা, কুড়িগ্রাম, নীলফামারী, রংপুর ও ঠাকুরগাঁও জেলায় স্মার্ট টিভি, ডেস্কটপ কম্পিউটার, ইউপিএস, ওয়াইফাই ৪জি রাউটার, পেনড্রাইভ প্রভৃতি যন্ত্রাংশ স্থাপনের মাধ্যমে ১৬০ টি মাদরাসার প্রতিটিতে ৩টি করে ক্লাসরুমে মোট ৪৮০টি ক্লাসরুমে মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনের কাজ দ্রুত সময়ের মধ্যে শুরু করতে হবে। উপজেলার প্রকল্পভুক্ত মাদরাসার তালিকা সংযুক্ত করা হবে। 

উপজেলাধীন তালিকাভুক্ত মাদরাসায় মাল্টিমিডিয়া ক্লাসরুম স্থাপনের জন্য প্রতি মাদরাসায় উপযুক্ত ৩টি শ্রেণিকক্ষ, অবশ্যই বৈদ্যুতিক সংযোগসহ পাকা দেওয়াল বিশিষ্ট কক্ষ চিহ্নিত করে প্রস্তুত রাখতে এবং সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও মাদরাসার তথ্য প্রকল্পের ইমেইলে ([email protected]) জরুরি ভিত্তিতে পাঠাতে বলা হয়েছে। 

মাদরাসার তালিকা দেখতে ক্লিক করুন

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

একাদশে ভর্তিতে কলেজ পছন্দে যে বিষয়গুলো মনে রাখতে হবে - dainik shiksha একাদশে ভর্তিতে কলেজ পছন্দে যে বিষয়গুলো মনে রাখতে হবে ছাত্রীকে যৌন হয়রানি: জুতার মালা শিক্ষককের - dainik shiksha ছাত্রীকে যৌন হয়রানি: জুতার মালা শিক্ষককের ঢাকা বোর্ডের এসএসসি: অসন্তুষ্টদের খাতা চ্যালেঞ্জ ১ লাখ ৮০ হাজার - dainik shiksha ঢাকা বোর্ডের এসএসসি: অসন্তুষ্টদের খাতা চ্যালেঞ্জ ১ লাখ ৮০ হাজার থমকে আছে শিক্ষক বদলি কার্যক্রম - dainik shiksha থমকে আছে শিক্ষক বদলি কার্যক্রম প্রশিক্ষক হতে শিক্ষকদের আবেদন আহ্বান - dainik shiksha প্রশিক্ষক হতে শিক্ষকদের আবেদন আহ্বান কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0088210105895996