মিথ্যা জিডির প্রতিবাদে আমতলীতে ৫ শতাধিক মানুষের সমাবেশ - দৈনিকশিক্ষা

মিথ্যা জিডির প্রতিবাদে আমতলীতে ৫ শতাধিক মানুষের সমাবেশ

আমতলী (বরগুনা) প্রতিনিধি |

বরগুনার আমতলী উপজেলার উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজের সভাপতি মুহঃ মাহবুব আলম মোল্লার বিরুদ্ধে থানায় মিথ্যা জিডির প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ কর্মসূচী পালন করা হয়েছে। শনিবার (৩০ জানুয়ারি) বিকেলে কলেজের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও এলাকাবাসীর উদ্যোগে স্কুল এন্ড কলেজ প্রাঙ্গণে এ কর্মসূচি পালন করা হয়।

 

জানা গেছে, গত বছর ২৬ নভেম্বর আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়নের উত্তর সোনাখালী স্কুল এন্ড কলেজের ব্যবস্থাপনা কমিটির সভাপতি হন দুনীতি দমন কমিশন- দুদক উপ-পরিচালক মুহঃ মাহবুব আলম মোল্লা। তিনি সভাপতি হওয়ার পর থেকে স্কুল এন্ড কলেজের উন্নয়নের চিত্র পাল্টে যায়। এতে ক্ষিপ্ত হয় কলেজের সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত কাস্টম কর্মকর্তা নুরুল ইসলাম হাওলাদার। তিনি বর্তমান সভাপতিকে হেনেন্থা করতে উঠেপড়ে লেগে যান। এরই ধারাবাহিকতায় গত ১৯ জানুয়ারী ব্যবস্থাপনা কমিটির সাবেক সভাপতির বড় ভাই ও বর্তমান কমিটির সদস্য মো. সেরাজুল ইসলাম মাষ্টার বর্তমান সভাপতি মুহঃ মাহবুব আলম মোল্লার বিরুদ্ধে স্কুল এন্ড কলেজের রেজিষ্টার বই এবং কাগজপত্র নিয়ে যাওয়ার মিথ্যা অভিযোগ এনে আমতলী থানায় সাধারণ ডায়েরী করেন। 

এতে ফুসে উঠে স্কুল এন্ড কলেজের শিক্ষক, অভিভাবক, শিক্ষার্থী ও এলাকার মানুষ। শনিবার বিকেলে এ মিথ্যা জিডির প্রতিবাদে স্কুল এন্ড কলেজ প্রাঙ্গলে পাঁচ শতাধিক মানুষ মানববন্ধন ও সমাবেশ কর্মসুচী পালন করেছে। স্কুল এন্ড কলেজের প্রধান শিক্ষক মো. ইউসুফ আলীর সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধন ও সমাবেশে বক্তব্য রাখেন আঠারোগাছিয়া ইউপি’র সাবেক চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম রিপন, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাবিবুর রহমান, বরগুনা যান্ত্রিক যান থ্রিহুইলার শ্রমিক ইউনিয়ন সভাপতি মো. জহিরুল ইসলাম খোকন মৃধা, সুপার মাওলানা মো. আলাউদ্দিন, প্রভাষক মো. মনিরুল ইসলাম, প্রভাষক মো. গোলাম গাউছ মিয়া,সহকারী প্রধান শিক্ষক মো. জাহিদুল ইসলাম, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সাবেক সহ-সভাপতি মো. ফজলুল হক মোল্লা, সহকারী শিক্ষক মো. নাশির উদ্দিন, মো. জাকির হোসেন, দুলাল মিয়া ও মো. কামাল হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, স্কুল এন্ড কলেজের সাবেক সভাপতি অবসরপ্রাপ্ত কাস্টম কর্মকর্তা মো. নুরুল ইসলাম হাওলাদার দীর্ঘদিন ধরে সভাপতির দায়িত্ব পালন করেছেন। দায়িত্ব পালনকালে তিনি নিয়োগ বানিজ্যেরে নামে অন্তত অর্ধ কোটি টাকা এবং স্কুল এন্ড কলেজ উন্নয়নের নামে সকল বরাদ্দ তিনি কাগজে কলমে দেখিয়ে আত্মসাৎ করেছেন। তার সকল কুকর্ম ফাঁস হওয়ার ভয়ে তিনি বর্তমান সভাপতি মুহঃ মাহবুব আলম মোল্লাকে বিদ্যালয় থেকে তাড়ানোর জন্য উঠেপড়ে লেগেছেন। 

তিনি তার বিরুদ্ধে বিভিন্ন মিথ্যা অভিযোগ এনে হয়রানি করেছেন। তার ভাই মো. সেরাজুল ইসলাম মাষ্টারকে দিয়ে গত ১৯ জানুয়ারী  থানায় মিথ্যা জিডি করেছেন। মানববন্ধনে তার এমন মিথ্যা জিডির তীব্র নিন্দা জানান বক্তারা।

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.015759944915771