মুনিয়াকে আত্মহত্যার প্ররোচনা : ৩০ মে প্রতিবেদন দাখিলের নির্দেশ - দৈনিকশিক্ষা

মুনিয়াকে আত্মহত্যার প্ররোচনা : ৩০ মে প্রতিবেদন দাখিলের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

রাজধানীর গুলশানের একটি ফ্ল্যাট থেকে এক কলেজছাত্রীর লাশ উদ্ধারের ঘটনায় দেশের অন্যতম শীর্ষ শিল্প গ্রুপ বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। নিহত কলেজছাত্রীর বড় বোন মামলায় সায়েম সোবহানের বিরুদ্ধে আাত্মহত্যায় প্ররোচণার অভিযোগ এনেছেন।

এদিকে, মামলার এজাহার গ্রহণ করে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম আগামী ৩০ মে মামলার প্রতিবেদন দাখিলের আদেশ দিয়েছেন তদন্ত কর্মকর্তাকে।

সায়েম সোবহান আনভীর ও মোসারাত জাহান মুনিয়া। ছবি : সংগৃহীত

সোমবার (২৭ এপ্রিল) সন্ধ্যায় গুলশানের ওই ফ্ল্যাট থেকে ওই তরুণীর লাশ উদ্ধার করা হয়। পরে দিবাগত রাত ১টা ৩৭ মিনিটে গুলশান থানায় মামলা দায়ের করেন মেয়েটির বোন। মঙ্গলবার (২৮ এপ্রিল) দুপুরে মামলাটির এজাহার গ্রহণ করেন আদালত।

আরও পড়ুন : দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

দৈনিক শিক্ষা পরিবারের নতুন সদস্য ‘দৈনিক আমাদের বার্তা’

পুলিশ জানিয়েছে, ওই তরুণী রাজধানীর একটি কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী ছিলেন। মার্চ মাসে গুলশান-২-এর ১২০ নম্বর সড়কের ওই বাড়ির তৃতীয় তলার ফ্ল্যাটটি ভাড়া নেন। সেখানে তিনি একাই থাকতেন। তার গ্রামের বাড়ি কুমিল্লায়। তার বাবা মৃত বীর মুক্তিযোদ্ধা।

গুলশান বিভাগের উপপুলিশ কমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানিয়েছেন, দেশের শীর্ষস্থানীয় একটি শিল্প গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের সঙ্গে মেয়েটির সম্পর্ক ছিল। গুলশানের ওই ফ্ল্যাটে তিনি যাতায়াত করতেন বলেও তথ্য পেয়েছে পুলিশ।

কী ঝামেলায় পড়েছিল কলেজ ছাত্রী মোসারাত, নানা রহস্য

ছাত্রীর লাশ, বসুন্ধরার এমডির দেশত্যাগে নিষেধাজ্ঞা

মামলার এজাহারে বাদী বলেন, দুই বছর আগে সায়েম সোবহানের সঙ্গে পরিচয় হয় ওই তরুণীর। তারা মাঝে মধ্যে রেস্টুরেন্টে দেখা করতেন। পরে ২০১৯ সালে ওই তরুণীকে স্ত্রী পরিচয় দিয়ে বনানীর একটি ফ্ল্যাট ভাড়া নেন সায়েম সোবহান। একপর্যায়ে সায়েমের পরিবার বিষয়টি জানতে পারলে ওই তরুণীকে ভয়ভীতি দেখিয়ে ঢাকা ছাড়তে বলে। পরে ওই তরুণীকে কুমিল্লা নিয়ে যাওয়া হয়।

‘উনি আমাকে বিয়ে করবেন না’

 ‘কলেজ ছাত্রী মুনিয়াকে হত্যা করা হয়েছে’

এজাহারে আরও বলা হয়, সায়েম সোবহান বিয়ের আশ্বাস দিয়ে ওই তরুণীকে এ বছরের মার্চ মাসে ফের ঢাকা নিয়ে আসেন এবং গুলশানের এই ফ্ল্যাটে রাখার ব্যবস্থা করেন। ওই তরুণীকে বিয়ে করে দেশের বাইরে নিয়ে যাওয়ার আশ্বাসও দেন সায়েম। এর মধ্যেই ফেসবুকে ছবি দেওয়ার সূত্র ধরে সায়েমের সঙ্গে ওই তরুণীর মনোমালিন্য ঘটে। বিষয়টি আবার সায়েমের পরিবারের জেনে যাওয়ার আশঙ্কায় সায়েম তাকে ফের কুমিল্লা চলে যেতে বলেন। 

লাখ টাকার ভাড়া ফ্ল্যাটে একাই থাকতেন সেই ছাত্রী

কুমিল্লায় বাবা-মায়ের কবরের পাশে চিরনিদ্রায় মুনিয়া

বাদী অভিযোগে লিখেছেন, তার বোন সোমবার ফোন করে তাকে জানান যে সায়েম তার সঙ্গে প্রতারণা করেছেন। তার বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। পরে বাদী ঢাকার পথে রওনা দেন। এর মধ্যে তার বোনের মোবাইল নম্বরটি বন্ধ পান। গুলশানের ওই বাসায় পৌঁছানোর পরও কোনো সাড়া না পেয়ে বাড়ির মালিকের সঙ্গে যোগাযোগ করে মিস্ত্রি ডেকে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করেন। এসময় ওই তরুণীকে তার বেডরুমে ফ্যান থেকে গলায় ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় দেখতে পান।

‘আসামি সায়েমকে দ্রুত গ্রেফতারের দাবি জানাই’

ফেসবুকে ছবি আপলোড করাই কাল হয়েছে কলেজ ছাত্রী মুনিয়ার

মুনিয়ার ছয় ডায়রিতে কী লেখা আছে?

সায়েম সোবহান আনভীরের প্রত্যক্ষ ও পরোক্ষ প্ররোচনায় সোমবার সকাল ১১টা থেকে বিকেলে সোয়া ৪টার মধ্যে কোনো একসময় ওই তরুণীর মৃত্যু হয়েছে বলে মামলায় অভিযোগ করেছেন তার বড় বোন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0049548149108887