মেসি কি বার্সেলোনায় থেকেই যাচ্ছেন? - দৈনিকশিক্ষা

মেসি কি বার্সেলোনায় থেকেই যাচ্ছেন?

দৈনিকশিক্ষা ডেস্ক |

আপাতদৃষ্টিতে তেমন মনে হওয়া অস্বাভাবিক কিছু না। কাল প্রথম দফা বৈঠকে কোনো সুরাহা হয়নি। দুই পক্ষ নিজেদের অবস্থানে অনড়। এমন পরিস্থিতিতে আর্জেন্টাইন সংবাদকর্মী মার্টিন আরেভালোর টুইট চমকে দিতে পারে। তার দাবি, লিওনেল মেসির বার্সেলোনায় থেকে যাওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ।

অর্থাৎ বার্সার দাবি মেনে থেকে যেতে পারেন আর্জেন্টাইন তারকা। বার্সার দাবি, মেসির ক্লাব ছাড়ার ইচ্ছে কথা জানানোর শেষ সময় ছিল ১০ জুন, সেটা ১০ জুনই থাকবে। করোনার কারণে মৌসুম আগস্ট পর্যন্ত পেছালেও মেসির চুক্তির শর্তের সে মেয়াদ তো আর পেছানো হয়নি।

ফলে মেসি এখনো বার্সেলোনার সঙ্গে চুক্তিবদ্ধ এবং তাকে নিতে চাইলে অন্য ক্লাবকে অর্থ খরচ করেই নিতে হবে। আর বার্সেলোনার অনিচ্ছায় নিতে চাইলে সে অঙ্কটা হতে হবে ৭০ কোটি ইউরো। এদিকে ম্যানচেস্টার সিটি ও মেসিকে নিয়ে গুঞ্জন উঠলেও তা আলোর মুখ দেখবে কি না সে নিয়ে সন্দেহ আছে। কাল প্রথম দফা বৈঠকে কোনো সিদ্ধান্ত না হওয়ার পর এমন ভাবতে শুরু করেছেন বিশ্লেষকেরা।

মেসির দাবি অবশ্য অন্যরকম। বার্সার শর্ত ছিল,নতুন চুক্তিতে প্রতি মৌসুম শেষে চাইলে ক্লাব ছাড়তে পারবেন মেসি। আর্জেন্টাইন তারকা নতুন মৌসুমের আগে ক্লাব ছাড়ার ইচ্ছা প্রকাশ করে দাবি করেন,করোনাভাইরাস মহামারির কারণে যেহেতু এই মৌসুম স্বাভাবিক সময়ে শেষ হয়নি, আরও পিছিয়েছে,আর এই পেছানো সময় ধরেই বার্সার শর্তের মধ্যে থেকে সিদ্ধান্তটা নিয়েছেন তিনি। অর্থাৎ নিজেকে তিনি এখন আর বার্সার খেলোয়াড় মনে করছেন না। 

এ কারণে ক্লাবের অনুশীলন ও পিসিআর টেস্টে উপস্থিত থাকেননি মেসি। এদিকে বার্সা সভাপতি বার্তোমেউ প্রথম বৈঠকেই বুঝিয়ে দিয়েছেন,ক্লাব তার অবস্থান থেকে নড়বে না। যদিও মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি বার্তোমেউকে বৈঠকে বলেছেন,তার ছেলে বার্সায় থাকবে না।

কিন্তু মার্টিন আরেভালো টিওয়াইসি স্পোর্টসকে বলেছেন,বার্সায় মেসির ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্তটা আজই হতে পারে। আর সেটা হলো বর্তমান চুক্তির মেয়াদ পূরণ করতে বার্সায় থেকে যেতে পারেন মেসি। তার সঙ্গে বার্সার বর্তমান চুক্তির মেয়াদ ২০২১ সালের জুন পর্যন্ত। 

আর্জেন্টাইন এ সংবাদকর্মী প্রায় ৮ ঘণ্টা আগে টুইট ও ইনস্টাগ্রামে পোস্ট দেন। ইনস্টাগ্রামে তিনি লেখেন, ‘আগামীকাল লিওনেল মেসিকে নিয়ে চূড়ান্ত কিছু হতে পারে। দৃশ্যপটে আসতে পারে নতুন কিছু। বিশ্বসেরা ফুটবলারের ২০২১ সালের জুন পর্যন্ত থেকে যাওয়ার নিরেট সম্ভাবনা আছে। চুক্তির মেয়াদ পূর্ণ করবেন তিনি এবং এ মুহূর্তে বিষয়টি নিয়ে তিনি ভাবছেন। নেতৃত্বস্থানীয় ব্যক্তিরা তাকে (বার্সায়) থেকে যাওয়ার অনুরোধ করেছেন। মেসি খুব দ্রুতই এর সমাধান করবেন এবং জানাবেন। দেখা যাক কী ঘটে।’

টিওয়াইসি স্পোর্টসের সংবাদকর্মী সিজার লুইস মার্লো আরেভালোর উদ্ধৃতি দিয়ে ৯ ঘণ্টা আগে টুইট করেন,‘মেসির বার্সেলোনায় থেকে যাওয়ার সম্ভাবনা ৯০ শতাংশ। আগামীকাল এ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত।’এর ঘণ্টাখানেক পর আরও একটি টুইট করেন সিজার লুইস,‘২০২১ সাল পর্যন্ত বার্সেলোনায় থেকে যাওয়ার ব্যাপারে গুরুত্ব দিয়ে ভাবছেন মেসি। চুক্তির মেয়াদ পূর্ণ করেন যাবেন তিনি।’

বার্সা সভাপতির সঙ্গে বৈঠকের আগে অবশ্য অন্য ইঙ্গিত দিয়েছিলেন মেসির বাবা ও এজেন্ট হোর্হে মেসি। বার্সেলোনার বিমানবন্দরে অবতরণের পর সংবাদমাধ্যমকে হোর্হে বলেছেন, তাঁর ছেলের জন্য বার্সায় থাকায় ‘কঠিন।’ সে ক্ষেত্রে পরবর্তী গন্তব্য ম্যানচেস্টার সিটি কি না, এমন সম্ভাবনা অবশ্য উড়িয়ে দেন হোর্হে। তবে অন্য এক পথের সন্ধানও দিয়েছে ইএসপিএন। সূত্র মারফত তারা জানিয়েছে, রিলিজ ক্লজ দেওয়া ছাড়াই মেসির ক্লাব ছাড়ার পথ করে দিতে পারে বার্সা। শর্তটা ভীষণ কঠিন। মেসি ফ্রি-এজেন্ট হিসেবে বার্সা ছাড়তে পারবেন যদি আগামী মৌসুমে ফুটবল না খেলেন। সহজ কথায় পরের মৌসুমে মেসি কোনো বেতন পাবেন না এবং আগামী গ্রীষ্মের আগে তিনি কোনো দলে যোগ দিতে পারবেন না—তবেই তাকে ফ্রি-তে ক্লাব ছাড়ার পথ করে দেবে বার্সা। তখন অবশ্য এমনিতেই মেসির সঙ্গে বার্সার বর্তমান চুক্তির মেয়াদ ফুরোবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0067460536956787